বানান ভুলে ভাঙলো বিয়ে!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বানান ভুলে ভাঙলো বিয়ে!

‘ভুল করে ডাক দিই/ তাই কাছে এসে দাঁড়ায় ভুল মানুষ’ কবি সমরেশ দেব নাথের কবিতার এই লাইন ক’টিতেই ভুলের মাত্রার এক অনন্যতা দেখা গেছে। বিয়ে ভেঙে যাওয়ার নানা কারণের মধ্যে পোশাক পছন্দ না হওয়া, মোটর সাইকেল নিয়ে ঝামেলা, খাবারের স্বল্পতা,পাত্রের ধূমপানের বদভ্যাসের কারণ থাকলেও এবার সব ভুল ছাড়িয়ে এবার ভুল বানান নিয়ে পড়লেন এক কণে।  নিজের ঠিকানায় ভুল বানান লিখেছিলেন বর। আর তাতেই বিয়ে ভেঙে দিলেন এক কণে।

ছবিটি প্রতীকী

ঘটনাটি ঘটেছে ভারতে। উত্তরপ্রদেশের মৈনপুরির ফারাক্কাবাদের এক যুবকের সাথে কুরায়ালি এলাকার এক মেয়ের বিয়ের কথা চলছিলো। জানা যায় ছেলে উচ্চমাধ্যমিক পাশ ও মেয়ে প্রাথমিকের গণ্ডি পেরুনো। একে অপরের মধ্যে কথা শুরু হতেই হবু স্ত্রীর হাতে একটা ডায়েরি ধরিয়ে দেয় পাত্র। হিন্দিতে একের পর এক বানান লিখতে বলেন ছেলেটিকে। সব বানানই এক্কেবারে সঠিক লিখে ফেলে মেয়েটি। এরপরই শুরু হয় হবু বরের পরীক্ষা। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন ছেলেটিকে হিন্দিতে ‘সাম্প্রদায়িক’ এবং ‘দৃষ্টিকোণ’ এই বানানগুলি লিখতে বলেন পাত্রী। পরে যাচাই করার সময় ধরা পড়ে একের পর এক ভুল।

শুধু তাই নয়, ওই বানান এমনকি  নিজের ঠিকানার বানানটিও ভুল লেখেন পাত্র। বিরক্ত হয়ে বিয়ে করতে বেঁকে বসেন কণে।  দুই পরিবারের লোকজনের হাজার অনুরোধেও মানভঞ্জন হয়নি তার।

অর্থসূচক/তাবাচ্ছুম/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ