নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার দুই বাজারে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৭৫৮ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কালের তুলনায় ৬৪ কোটি ৮৩ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৬৯৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট কমে ৫ হাজার ৫৪০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৭৫পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৩পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৫৯ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ১৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল

এই বিভাগের আরো সংবাদ