ঝুলে রইলো ঝুলন্ত সেতুতে!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঝুলে রইলো ঝুলন্ত সেতুতে!

ঝুলন্ত সাঁকো বলতে চোখে ভাসে দুই পাশের খুঁটিতে দড়ি দিয়ে শূন্যে ভেসে থাকা এক ধরনের সেতু। এ ধরনের সেতুতে চলাচল করলে পর্যাপ্ত সাবধানতা অবলম্বন করা উচিত। তবে না করলে কি হয় তার খেসারত দিল চীনের একদল পর্যটক।

ভারসাম্য হারিয়ে এভাবেই কাৎ হয়ে থাকেন পর্যটকেরা।

চারপাশে সবুজে পাহাড়ে ঘেরা মনোরম দৃশ্য। দুই পাহাড় জুড়েছে একটি কাঠ আর দড়ি দিয়ে বোনা ঝুলন্ত সাঁকোর মাধ্যমে। প্রায় ৩৫-৪০ মিটার লম্বা সাঁকোটি পেরিয়ে পাহাড়ের এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাচ্ছেন। এমন সময় আচমকা এক দিকে কাত হয়ে ঝুলে পড়ল বিশাল কাঠের সাঁকোটি। আনন্দবাজার সূত্রে জানা গেছে।

একই সঙ্গে কাত হয়ে সাঁকোর দড়ি ধরে ঝুলে রইলেন প্রায় ২০ জন পর্যটক। হাত ফসকালেই অন্তত ৪০ ফুট নীচে গিয়ে পড়বেন তাঁরা। এই অবস্থায় সাঁকোর দড়ি ছিঁড়ে গেলেও বিপদ একই রকম!

তাদেরকে উদ্ধার করা সম্ভব হলেও ক্ষতি হয়েছে ব্রিজটির।

ভয়ানক এই ঘটনাটি ঘটেছে চিনের নানছাং এলাকার একটি পর্যটন পার্কে। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, সমস্ত পর্যটকই ঘটনাচক্রে কাঠের সাঁকোর বাঁ দিকে চলে আসায় বেসামাল হয়ে সেটি এক দিকে হেলে পড়ে। পর্যটকরা সাঁকোর দু’পাশের দড়ির রেলিং ধরে মাঝ-বরাবর হাঁটলে এই বিপত্তি এড়ানো যেত সহজেই। এই ঘটনায় কাঠের সাঁকোটি ক্ষতিগ্রস্ত হলেও পর্যটকদের নিরাপদেই উদ্ধার করতে পেরেছেন পার্ক কর্তৃপক্ষ।

অর্থসূচক/তাবাচ্ছুম/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ