কলায় কামড় দিয়ে তিন রাত বাড়ির বাইরে!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কলায় কামড় দিয়ে তিন রাত বাড়ির বাইরে!

বিছানায় শুয়ে আয়েশ করে কলায় কামড় বসালেন জেমা প্রাইস। পাশে শুয়ে সাত মাস বয়সী ছেলে লিও। কামড় দিতেই সেখান থেকে বেরিয়ে এলো মাকড়শার ছানা। কিলবিল করে ছড়িয়ে পড়ল হাত, মুখ ও বিছানায়। ভয়ে মায়ের বাসায় চলে যান। সেখানে তিনরাত কাটাতে হয়।

মাকড়শায় কামড় দিতেই বেরিয়ে এলো মাকড়শার ছানা।

পুলিশকে ফোন করলে পুলিশ এসে বাড়ি খালি করে দেয়। এর পর যে সুপার মার্কেট থেকে কলাটি কিনেছিলেন তারা নিজেদের উদ্যোগে জেমার বাড়ি কীটনাশক দিয়ে পরিস্কার করে দেয় বলে বিবিসি বাংলা্র এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের ওয়ারউইকশায়ারে। ব্রাজিল থেকে আমদানি করা এই কলা স্থানীয় একটি মার্কেট থেকে কেনেন জেমা। বন্যপ্রাণী বিভাগের কর্মকর্তারা জানান, গাছে থাকাকালীনই কোনও মাকড়শা ওই কলায় ডিম দিয়েছিল। পরিস্কার করার পরেও কোনোভাবে মাকড়শার ডিম রয়েই গিয়েছিল। কামড় দেওয়ার সাথে সাথে ডিম ভেঙে ছানাগুলো বের হয়ে আসে।

এরপর ভয়ে ছেলেসহ মায়ের বাড়িতে চলে যান জেমা।

এই প্রজাতির মাকড়শার কামড়ে জেমার কিছু না হলেও শিশু সন্তান লিও মারাত্মকভাবে আহত হতে পারত। এমনকি তার মৃত্যু পর্যন্ত হতে পারত।

খবর পেয়ে যেখান থেকে কলাটি কেনা হয়েছিল সেই সুপারমার্কেট নিজ খরচে একটি বিশেষজ্ঞ কীটনাশক কোম্পানিকে তার বাড়িকে মাকড়শা-মুক্ত করে দেয়।

অর্থসূচক/তাবাচ্ছুম/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ