ঢাকায় চালু হলো ব্র্যাক সাজনের অফিস
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকায় চালু হলো ব্র্যাক সাজনের অফিস

ব্র্যাক ব্যাংক লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান যুক্তরাজ্যভিত্তিক ব্র্যাক সাজন এক্সচেঞ্জ লিমিটেড ঢাকায় তাদের অফিস চালু করেছে।

আজ বুধবার রাজধানীর গুলশান-বাড্ডা লিংক রোডে হোমস্টেড গুলশান লিংক টাওয়ারে ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের পরিচালক কাজী মাহমুদ সাত্তার, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন, ব্র্যাক সাজন এক্সচেঞ্জ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়েছে, এই অফশোর অফিস যুক্তরাজ্য ও ইউরোপে প্রবাসী বাংলাদেশিদের জন্য ২৪ ঘণ্টা সেবা প্রদান করবে। তারা আন্তর্জাতিক রেমিট্যান্সের ক্ষেত্রে খুব সহজেই উন্নত গ্রাহক সুবিধা পাবে।

ব্র্যাক সাজন যুক্তরাজ্যের বৃহত্তম এবং সবচেয়ে লাভজনক বাংলাদেশি এক্সচেঞ্জ কোম্পানি। যা যুক্তরাজ্য থেকে বাংলাদেশ আসা মোট রেমিট্যান্সের ৩২ শতাংশ মার্কেট শেয়ার দখল করে আছে। এটি ফ্রান্স, স্পেন, ইতালি, জার্মানি এবং অন্যান্য ইউরোপীয় দেশেও রেমিট্যান্স সেবা প্রদান করছে।

আরও জানানো হয়েছে, ব্র্যাক সাজন সহজ রেমিটেন্স এবং বিনিয়োগ সুবিধার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের ক্ষমতায়ন নিশ্চিত করছে। ভবিষ্যতে এটি বাংলাদেশের উন্নয়নে আরও ইনোভেটিভ ইনভেস্টমেন্ট প্রোডাক্ট চালু করবে।

উল্লেখ, ২০১১ সালে প্রতিষ্ঠিত এবং বার্মিংহামে অবস্থিত ব্র্যাক সাজন, ব্র্যাক ব্যাংক লিমিটেডের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। যেখানে ব্র্যাক ব্যাংকের ৭৫ শতাংশ শেয়ার রয়েছে। ব্র্যাক সাজন ২০১৬ সালে বাংলাদেশে ২২৫ মিলিয়ন মার্কিন ডলার পাঠিয়েছে।

অর্থসূচক/মেহেদী/এসএম

এই বিভাগের আরো সংবাদ