এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে

আগামী কাল বৃহস্পতিবার সারাদেশে একযোগে প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। প্রতিবারের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল জানার পাশাপাশি মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমেও জানা যাবে।

ওয়েবসাইট থেকে

সংশ্লিষ্টরা http://www.educationboardresults.gov.bd  থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

এসএমএসের মাধ্যমে

মোবাইল ফোনে জানার জন্য SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে দিলে ফিরতি মেসেজে ফল জানা যাবে।

ওয়েবসাইট থেকে জানা যাবে এসএসসির ফলাফল।

ফল পুনঃনিরীক্ষা

রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ৫ থেকে ১১ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি মেসেজে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে।

আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখতে হবে; এরপর ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। তবে যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সে ক্ষেত্রে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ