চট্টগ্রামে থাইরোকেয়ার কালেকশন বুথ স্থাপন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে থাইরোকেয়ার কালেকশন বুথ স্থাপন

বৃহত্তর চট্টগ্রামের মানুষকে আন্তর্জাতিক মানের চেইন ডায়াগনস্টিক ল্যাবের সেবা দিতে থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড নাসিরাবাদে স্থাপন করেছে থাইরোকেয়ার কালেকশন বুথ।

আজ বুধবার দুপুরে জামালখান সিনিয়ার্স ক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। এতে বক্তব্য দেন থাইরোকেয়ারের কনসালটেন্ট ডা. হাবিব সাদাত চৌধুরী। স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের হেড অব সেলস মাসুদ আহমেদ।

চট্টগ্রামে থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের থাইরোকেয়ার কালেকশন বুথ উদ্বোধনী অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে ডা. হাবিব সাদাত চৌধুরী বলেন, থাইরোকেয়ার দক্ষ টেকনোলজিস্ট দ্বারা রোগীর বাসা থেকে রক্তের নমুনা (স্যাম্পল) সংগ্রহ করে ঢাকার শাহজাদপুরের সেন্ট্রাল প্রসেসিং ল্যাবরেটরিতে কঠোর মাননিয়ন্ত্রণ ব্যবস্থার দ্বারা অভিজ্ঞ ও দক্ষ পেশাজীবীদের তত্ত্বাবধানে অত্যাধুনিক অটোমেশিনে পরীক্ষা করা হয়। এরপর রিপোর্ট অনলাইনে এবং মূলকপি বাসায় পৌঁছে দেওয়া হয়। ফলে রোগীকে আর ল্যাবে যেতে হবে না। এ ল্যাবের মান নিয়ন্ত্রণ ব্যবস্থা আমেরিকান কলেজ অব প্যাথলজিস্ট দ্বারা স্বীকৃত।

তিনি বলেন, রোগের পূর্বাবস্থায় সতর্ক হওয়ার জন্য থাইরোকেয়ারের রয়েছে বিভিন্ন হেলথ স্ক্রিনিং প্যাকেজ। ডায়াবেটিস, হৃদরোগ, ক্যানসার ও থাইরয়েড রোগ প্রতিরোধে এসব প্যাকেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যাত্রা শুরু উপলক্ষে চট্টগ্রামের রোগীদের ৪৭ থেকে ৫২ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

থাইরোকেয়ার ১৯৯৬ সালে ভারতের মুম্বাই শহরে যাত্রা শুরু করে। বর্তমানে এর ৬টি ল্যাব বিশ্বের প্রায় ২০টি দেশে সেবা দিচ্ছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি ৫ কোটি রক্তের নমুনা সংগ্রহ ও রিপোর্ট দিয়েছে। থাইরোকেয়ার দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ল্যাব হিসেবে মানুষের আস্থা অর্জন করেছে। এ ছাড়া প্রভেনটিভ হেলথ চেক-আপ বা প্রতিরোধ স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে বিশ্বের এক নম্বর ল্যাব হিসেবে সেবা দিচ্ছে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা।

মুম্বাই ও বাহরাইনের পর থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড ২০১৪ সালে থাইরোকেয়ার টেকনোলজির তৃতীয় ল্যাব হিসেবে বাংলাদেশে যাত্রা শুরু করে। এটি দেশের রাজধানীসহ ৪৩টি জেলায় সাশ্রয়ী মূল্যে ল্যাব সেবা দিচ্ছে।  চট্টগ্রামে বুথ স্থাপনের মাধ্যমে এ জনপদের যে কেউ ঘরে বসে থাইরয়েড হরমোনসহ রক্তের সব ধরনের পরীক্ষা করতে পারবে। বিস্তারিত  ০৯৬৬৬৭৩৭৩৭৩ বা ০১৭৬৪৪০৩৯৫৯ নম্বরে যোগাযোগ করলে জানা যাবে।

অর্থসূচক/দেবব্রত/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ