১০ বছরের জন্য নিষিদ্ধ ২ ক্রিকেটার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১০ বছরের জন্য নিষিদ্ধ ২ ক্রিকেটার

ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেটের এক ম্যাচে ৪ বলে ৯২ রান দেওয়া বোলার সুজন মাহমুদ এবং ৭ বলে ৬৪ রান দেওয়া তাসনিম হাসানকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে বিসিবি।

আজ মঙ্গলবার বিসিবির শৃঙ্খলা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান বিসিবির শৃঙ্খলা কমিটির প্রধান শেখ সোহেল। ওই দুই ঘটনার তদন্তে গঠিত কমিটির প্রধানের দায়িত্বেও ছিলেন তিনি।

Cricketশেখ সোহেল জানান, ৪ বলে ৯২ রান দেওয়া বোলার সুজন মাহমুদের ক্লাব লালমাটিয়া ক্রিকেট ক্লাব এবং ৭ বলে ৬৪ রান দেওয়া তাসনিম হাসানের দল ফিয়ার ফাইটার্সকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, সুজন ও তাসনিম- দুইজনকেই ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া তাদের ক্লাব লালমাটিয়া ক্রিকেট ক্লাব এবং ফিয়ার ফাইটার্সকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। এর পাশাপাশি ওই দুই দলের অধিনায়ক, ম্যানেজার ও দলের কোচ- প্রত্যেককেই ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

শুধু খেলোয়াড়, কোচ ও ম্যানেজার নন; ওই দুই ম্যাচের দায়িত্বপালন করা আম্পায়ারদেরও সাজা পেতে হচ্ছে। শেখ সোহেল বলেন, আম্পায়াররা খেলা ঠিকমতো পরিচালনা করতে পারেননি। তাদের প্রত্যেকেই ৬ মাস করে নিষিদ্ধ হয়েছেন।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল সিটি ক্লাব মাঠে এক্সিওম ক্রিকেটার্সের বিপক্ষে সুজনের দেওয়া ৪ বলে ৯২ রান নিয়ে বিশ্ব ক্রিকেটেই তোলপাড় শুরু হয়। বিদেশের নানা সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে আম্পায়ারদের পক্ষপাতমূলক আচরণের অভিনব এই প্রতিবাদের খবর। এর তদন্ত করতে গিয়ে ওই ঘটনার আগের দিন ইন্দিরা রোড ক্রীড়াচক্রের বিপক্ষে ফিয়ার ফাইটার্সের বোলার তাসনিম হাসানের ৭ বলে ৬৯ রান দেওয়ার বিষয়টি জানা যায়। অভিযোগের সত্যতা পাওয়ায় সংশ্লিষ্টদের সাজা দেওয়া হলো।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ