ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমলেও দর বেড়েছে সিএসইতে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৭৭৪ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কার্যদিবসের তুলনায় ১৬৯ কোটি ৫২ লাখ টাকা বেশি। গত কার্যদিবস রোববারে ডিএসইতে ৬১৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫২১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ১২২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/রাসেল/এমআর

এই বিভাগের আরো সংবাদ