পরিবহন খাতে গ্রহণযোগ্য আইন প্রণয়নের দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পরিবহন খাতে গ্রহণযোগ্য আইন প্রণয়নের দাবি

আইনের মাধ্যমে সাজা মেনে নেওয়া হলেও আইনের অধিক সাজা না মানার পাশাপাশি পরিবহন খাতে শৃঙ্খলা রক্ষায় সবার কাছে গ্রহণযোগ্য হয়- এমন আইন প্রণয়নের দাবি জানিয়েছেন সরকারের নৌমন্ত্রী শাজাহান খান।

তাছাড়া শ্রমিকদের স্বার্থ আদায়ে সকল প্রকার কার্যকর পদক্ষেপ বাস্তবায়নেও সরকারকে সহযোগিতা করার জন্য শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন নৌমন্ত্রী।

Narsingdi shahjahan

শাহজাহান খান। ফাইল ছবি।

আজ সোমবার মে দিবসের সকালে মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আয়োজনে ঢাকার পরিবহন শ্রমিকদের এক সমাবেশে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এই সরকার শ্রমিকবান্ধব সরকার। সরকার শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের মজুরি বাড়িয়েছেন।

পরিবহন শ্রমিকদের সাধারণ মানুষ ও যাত্রীদের সঙ্গে ভালো আচরণ করার পরামর্শ দিয়ে শাজাহান খান বলেন, সকল ড্রাইভার, হেলপার ও কন্ট্রাকটরদের উদ্দেশে বলছি, আপনারা ভালো ব্যবহার করবেন, যাতে আমাদের পরিবহন শ্রমিকদের দুঃখ বেদনার ক্ষেত্রেও সাধারণ মানুষ সহানুভূতি দেখায়।

পরিবহন শ্রমিকদের সাধারণ মানুষ ও যাত্রীদের সঙ্গে ভালো আচরণ করার পরামর্শ দিয়ে শাজাহান খান বলেন, আপনারা ভালো ব্যবহার করবেন, যাতে আমাদের পরিবহন শ্রমিকদের দুঃখ বেদনার ক্ষেত্রেও সাধারণ মানুষ সহানুভূতি দেখায়। সাধারণ মানুষের সহযোগিতা ছাড়া আপনারা ভালো থাকতে পারবেন না।

প্রসঙ্গত দুই চালকের সাজার রায়ের প্রতিবাদে মার্চের শুরুতে সারা দেশে পরিবহন শ্রমিকদের ধর্মঘট শুরু হলে দুই দিনে ব্যাপক ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। ঢাকার গাবতলীতে শ্রমিকরা পুলিশের সংঘর্ষেও জড়ায়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওয়াজউদ্দিন খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক ওসমান আলী সমাবেশে।

অর্থসূচক/কে এম

এই বিভাগের আরো সংবাদ