ভৈরবে শ্রমিক লীগের মে দিবস উদযাপন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভৈরবে শ্রমিক লীগের মে দিবস উদযাপন

‘শ্রমিক-মালিক গড়ব দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ’- এই বিষয়কে প্রতিপাদ্য করে আলোচনা সভা ও শোভাযাত্রার মাধ্যমে ভৈরবে মহান মে দিবস উদযাপন করেছে জাতীয় শ্রমিক লীগ।

দিবসটি উপলক্ষে আজ সোমবার সকাল ১০টা থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে পেশাজীবী সংগঠনগুলোর উদ্যোগে মিছিল এসে জড়ো হয় পৌরসভা চত্বরে। পরে সকাল ১১টার দিকে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। স্থানীয় জিল্লুর রহমান পৌর মিলনায়তনে সংগঠনের আহ্বায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা মির্জা মো. সুলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

ভৈরবে মহান মে দিবস উপলক্ষে র‍্যালি।

মুখ্য আলোচক ছিলেন পৌর মেয়র, মুক্তিযোদ্ধা এড.ফখরুল আলম আক্কাছ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি এস.এম.বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

সংগঠনের সদস্য সচিব আব্দুস সালাম মন্ডলের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা জাকির হোসেন কাজল, এনামূল হক জাহাঙ্গীর, শ্রমিকনেতা মো. খলিলুর রহমান প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন, অধিকার আদায়ে ঐক্যের কোনো বিকল্প নেই। তাই শ্রমিক-মালিকের মাঝে সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে। বিভেদ অধিকার আদায়ের অন্তরায়। সকল উৎপাদনশীল কল-কারখানায় বিভেদ সৃষ্টিকারীদের বয়কট করতে হবে। কর্মক্ষেত্রে সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখতে সকলের ভূমিকা রাখতে হবে।

আলোচনা সভায় বক্তারা।

নারী শ্রমিকদের অধিকার রক্ষায় সকলের সচেষ্ট থাকতে হবে। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে ফিরে আসে।

অর্থসূচক/মোস্তাফিজ/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ