টেস্ট খেলতে সেপ্টেম্বরেই আসছে অস্ট্রেলিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

টেস্ট খেলতে সেপ্টেম্বরেই আসছে অস্ট্রেলিয়া

দুই টেস্টের একটি সিরিজ খেলতে আগামী সেপ্টেম্বর মাসেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বরাত দিয়ে সম্প্রতি দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, এ বছরেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে সফর করবে- এটা আগেই নিশ্চিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এখন ওই সিরিজের সিডিউল এবং অন্যান্য আনুষাঙ্গিক বিষয় নিয়ে তাদের বোর্ডের সদস্যদের সঙ্গে বিস্তারিত আলোচনা চলছে।

Australia's fielding

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের একাংশ।

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০০৬ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে বাংলাদেশ সফর করেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। এরপর ১০ বছরের বেশি সময় পার হলেও টেস্ট র‍্যাংকিংয়ের সামনের কাতারের দলটির বিপক্ষে আর কোনো টেস্ট খেলা হয়নি টাইগারদের।

২০১৫ সালের অক্টোবরে ঢাকা এবং চট্টগ্রামে দুইটি টেস্ট খেলার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের কথা ছিল। কিন্তু সেবার নিরাপত্তা ঝুঁকিতে ইস্যু করে সে সফর বাতিল করে নেয় দেশটির ক্রিকেট বোর্ড।

এরপর দেশের মাটিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজন করেছিল বাংলাদেশ। সে টুর্নামেন্ট থেকেও নিজেদের দল প্রত্যাহার করেছিল অস্ট্রেলিয়া। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন করে কঠোর নিরাপত্তা ব্যবস্থার উদাহরণ তৈরি করে বাংলাদেশ।

ওসব টুর্নামেন্ট এবং সিরিজের নিরাপত্তা ব্যবস্থার দিকে নজর দিয়ে বার বার অস্ট্র্রেলিয়াকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে আসছিল বিসিবি। অবশেষে ২০১৭ সালে বাংলাদেশ সফরের বিষয়ে নিশ্চয়তা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ব্যস্ত সিডিউলের কারণে ২০১৬ সালে বাংলাদেশে আসতে পারবে না বলে জানিয়েছিল নেতৃত্বস্থানীয় ক্রিকেট বোর্ডটি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ