ঝড়ো হাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঝড়ো হাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ

পদ্মায় বৃষ্টি, ঝড়ো বাতাস এবং বড় বড় ঢেউয়ের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

আজ শুক্রবার দুপুরের দিকে হঠাৎ বৃষ্টি শুরুর পর এ ওই রুটে নৌযান চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়।  এতে পদ্মার দুই পাড়ে যাত্রীদের ভিড় জমে গেছে।

ferry

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ

বিআইডব্লিউটিসি মাওয়া ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ রুটে লঞ্চ এবং স্পিডবোট চলাচল বন্ধ ঘোষণা করা হলেও ফেরি চলাচল অব্যাহত রয়েছে। নদীর পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ রুটে নৌযান চলাচল বন্ধ থাকবে।

ওই ঘাটের এক কর্মকর্তা জানান, বৃষ্টির সঙ্গে ঝড়ো বাতাস এবং ৩-৪ মিটার উঁচু ঢেউয়ের কারণেই দুপুরের দিকে এ রুটে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। এ পরিস্থিতিতে লঞ্চ ও স্পিডবোটে উঠা থেকে যাত্রীদের বিরত থাকতে ঘোষণা দেওয়া হয়েছে। কোনো লঞ্চ ও স্পিডবোট যেন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঘাট ছাড়তে না পারে- সেদিকে লক্ষ করা হচ্ছে।

তিনি আরও জানান, এখন নদীতে যে পরিস্থিতি বিরাজ করছে- তাতে মনে হচ্ছে, কমপক্ষে পরবর্তী ৩-৪ ঘণ্টা নৌযান চলাচল বন্ধ রাখতে হবে।

পদ্মা পাড় হওয়ার সময় ঝড়ের কবলে পড়া একটি স্পিডবোটের যাত্রী তপু রায়হান জানান, স্পিডবোটে উঠার আগে বৃষ্টির কোনো লক্ষণ ছিল না। আমাদের স্পিডবোট মাঝনদীতে পৌঁছার পর হঠাৎ ঝড়ের কবলে পড়ি। তবে শেষ পর্যন্ত নিরাপদে পাড়ে আসতে পেরেছি। মাওয়া ঘাটে পৌঁছানোর পর জানতে পারলাম, ঝড়ো হাওয়ার কারণে এ রুটে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

অর্থসূচক/টি/এমই/

এই বিভাগের আরো সংবাদ