আগামী বিশ্বকাপেও কোচ থাকতে চান ডোমিঙ্গো
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আগামী বিশ্বকাপেও কোচ থাকতে চান ডোমিঙ্গো

আগামী বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কোচ থাকতে চান রাসেল ডোমিঙ্গো। বিশ্বকাপ পর্যন্ত নিজের বর্তমান পদে বহাল থাকতে আবারও আবেদন করবেন বলে জানিয়েছেন তিনি।

ডোমিঙ্গো বলেন, আমি আরও একটি ওয়ানডে বিশ্বকাপে দলের কোচ হিসেবে থাকতে চাই। তাই আবারও দলের প্রধান কোচের দায়িত্ব পেতে আবেদন করবো।

Russell Domingo2

অনুশীলনের সময় দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ব্যাটসম্যান হাশিম আমলার সঙ্গে কোচ রাসেল ডোমিঙ্গো।

২০১২ সালের ডিসেম্বরে টি-২০ ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার দলের কোচের দায়িত্ব নেন ডোমিঙ্গো। আর ২০১৩ সালের আগস্টে টেস্ট ও ওয়ানডে দলের দায়িত্ব পান তিনি। চলতি বছরের আগস্টে রাসেল ডোমিঙ্গোর সঙ্গে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) চুক্তির মেয়াদ শেষ হবে। তার আগেই জাতীয় দলের কোচের জন্য বিজ্ঞপ্তি দেওয়ার ঘোষণা দিয়েছে সিএসএ।

এমন ঘোষণার পরই প্রোটিয়াদের কোচ থাকার জন্য আবেদন করবেন বলে জানালেন ডোমিঙ্গো। তিনি বলেন, আমার টুপিতে নাম থাকলো কি-না সেটি বেশি গুরুত্বপূর্ণ নয়। যদি আমি ভাগ্যবান, তাই ৫০ ওভারের বিশ্বকাপের অংশ হওয়ার আরেকটি সুযোগ পেয়েছি। আমি আরও একটি অর্জনের মালিকের হতে চাই; যদিও এই মুহূর্তে সেটা আমার নিয়ন্ত্রনে নেই।

Russell Domingo

দক্ষিণ আফ্রিকার কোচ রাসেল ডোমিঙ্গো।

আবারও কোচ হওয়ার স্বপ্ন দেখছেন ডোমিঙ্গো। তবে সেটা নির্ভর করছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের উপর। তাই বোর্ডের দিকে অধীর আগ্রহে চেয়ে আছেন তিনি। ডোমিঙ্গো বলেন, এই পদে জায়গা পেতে, কিছু প্রক্রিয়া খুবই গুরুত্বপূর্ণ এবং মানুষের সিদ্বান্তও অনেক বেশি গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের জন্য সেরাটাই তাদের প্রয়োজন। আমি এখানে থাকতে চাই এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্গে অন্তর্ভুক্ত হতে চাই।

তিনি বলেন, একাডেমি হোক, জাতীয় দল বা ফ্র্যাঞ্চাইজি; আমার আবেগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেট, তাদের ক্রিকেটের সঙ্গে জড়িত থাকতে চাই। আমি আশা করছি, প্রক্রিয়ার মধ্যেই থাকতে পারবো।

দক্ষিণ আফ্রিকা দলের কোচ নিয়োগ নিয়ে আগামী ১১ মে বোর্ড সভায় আলোচনা হবে বলে ইতোমধ্যে ইঙ্গিত দিয়েছেন দেশটির ক্রিকেটের প্রধান নির্বাহী হারুন লরগাত।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ