ডিএসইতে লেনদেন কমেছে ৪.৪৬%
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডিএসইতে লেনদেন কমেছে ৪.৪৬%

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচকের সঙ্গে কমেছে লেনদেন। আলোচ্য সপ্তাহে লেনদেন কমার পরিমাণ ছিলো ৪ দশমিক ৪৬ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে ৩ হাজার ৪৩২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিলো ৩ হাজার ৫৯৩ কোটি ২৩ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন কমেছে ১৬০ কোটি ৪১ লাখ টাকা বা ৪.৪৬ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৫ দশমিক ৫৩ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৯৮ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে দশমিক ৯৪ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৫৫ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ২ দশমিক ২০ শতাংশ বা ১২৪.২০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৭৭ শতাংশ বা ৩৬.৯০ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে ১ দশমিক ৭৫ শতাংশ বা ২২.৬৪ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৬টি কোম্পানির। আর দর কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৫১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক কমেছে ২ দশমিক ১৪ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৮টি কোম্পানির। আর দর কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

অর্থসূচক/ মাহমুদ

এই বিভাগের আরো সংবাদ