গরমে ব্যাগে রাখুন ৫টি জিনিস
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গরমে ব্যাগে রাখুন ৫টি জিনিস

বসন্ত কালের মাসের মধ্যে চৈত্র থাকলেও দাবদাহই এর প্রধান বৈশিষ্ট্য। আর এরপরই আসে গ্রীষ্মের বৈশাখ। প্রচণ্ড গরম আর ধুলার হাত থেকে বাঁচতে সাথে রাখুন ৫টি জিনিস। কাজ শেষে বাড়ি ফিরে আসুন, বা অন্য কোথাও যান। এই ৫টি জিনিস আপনার সব সময় প্রয়োজন হবে।

কুলিং স্প্রে।

কুলিং ফুট স্প্রে

গরমে রোদের হাত থেকে মুখ বাঁচানোর জন্য সানগ্লাস, হ্যাট তো ব্যবহার করছেন। কিন্তু গরমে পায়েরও যে ক্ষতি হচ্ছে। ঘাম জমে পায়ের পাতায় ইনফেকশন যেমন হতে পারে, তেমনই পায়ের ত্বক শুষ্কও হয়ে যেতে পারে। পা থেকে ঘামের দুর্গন্ধ ও শুষ্ক ভাব দূর করতে কুলিং ফুট স্প্রে ব্যবহার করুন।

ফেস মিস্ট।

ফেস মিস্ট

গরমে ঘাম হওয়ার কারণে প্রায়শই মুখ ধুতে ইচ্ছা হয়। আবার শুষ্ক গরমে ত্বক অতিরিক্ত শুকিয়ে গিয়ে জ্বালা করে। ডিহাইড্রেশন হয়। তাই ব্যাগে রেখে দিন ফেস মিস্ট। সময় মতো মুখে স্প্রে করে নিন। রোজ ফেস মিস্ট যেমন সুগন্ধী, তেমনই আপনাকে তরতাজা রাখবে।

অ্যালোভেরা জেল।

অ্যালোভেরা জেল

গরমে যেই পণ্য প্রসাধনী বাক্সে সব সময় থাকা প্রয়োজন সেটা হল অ্যালোভেরা জেল। সানবার্ন, র‍্যাশ, গরমের যে কোনও সমস্যায় ত্বকের জ্বালা কমিয়ে ঠান্ডা রাখতে সাহায্য করে অ্যালোভেরা জেল। তাই ব্যাগে অবশ্যই রাখতে পারেন এটি।

অ্যান্টি পারসপিরান্ট

অ্যান্টি পারসপিরান্ট

গরমে জামা-কাপড়ে ঘামের দাগ দেখতে খুবই খারাপ লাগে। এই সময় ভাল কোনও ডিওডোরান্ট বা অ্যান্টি পারসপিরান্ট অবশ্যই থাকা উচিত সঙ্গে। এতে ঘামের দুর্গন্ধ যেমন কমানো যায়, তেমনই জামা-কাপড়ে দাগও বসে যায় না।

সানস্ক্রিন লোশন।

সানস্ক্রিন

গরমে সানস্ক্রিন অত্যন্ত প্রয়োজনীয়। বাইরে বেরুনোর ১৫ মিনিট আগে অবশ্যই ত্বকে সানস্ক্রিন লাগান। এর ফলে সানস্ক্রিন ত্বকে ভাল ভাবে বসে যাবে এবং রোদ ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা করবে।

ছাতা।

ছাতা

ছাতা এ সময় অবশ্যই সাথে রাখা উচিত। প্রচণ্ড রোদে নিজেকে বাঁচাতে এর বিকল্প নেই। তাছাড়া আজকাল অনেক ধরনের বিভিন্ন সাইজের ছাতাই বাজারে পাওয়া যাচ্ছে যা খুব সহজেই ব্যাগে বহন করা যায়।

অর্থসূচক/তাবাচ্ছুম/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ