সড়ক পরিবহন আইন সংশোধনের দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবি

সড়ক পরিবহন আইনে পরিবহন মালিক ও শ্রমিকের ‘স্বার্থবিরোধী ধারা’ সংশোধনের দাবি জানিয়েছে বৃহত্তর চট্টগ্রাম  পণ্য  পরিবহন  মালিক  ফেডারেশন।

আজ রোববার ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে  আয়োজিত  সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ দাবি জানায়।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, সড়ক পরিবহন আইনে পরিবহন মালিক ও শ্রমিকের ‘স্বার্থবিরোধী ধারা’ রয়েছে। নতুন আইন অনুযায়ী পরিবহন মালিক ও শ্রমিকদের পক্ষে গাড়ি চালানো সম্ভব হবে না। আগামী এক মাসের মধ্যে আইন সংশোধন না আনলে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেলে-কিছুই করার থাকবে না।

সংবাদ সম্মেলনে নতুন আইনের কিছু ধারার সংশোধনীসহ ৯ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- সিটি কর্পোরেশনের কর ৫০০ টাকা থেকে ১০ হাজার টাকার সিদ্ধান্ত প্রত্যাহার, প্রাইমমুভারও টেইলার একটি নিবন্ধনের আওতায় একই নম্বরে করা, ওভারলোড নিয়ন্ত্রণের নামে স্কেলে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, বিআরটিএর আইনের জটিলতা নিরসন, প্রাইমমুভার ট্রেইলারের প্রতিশ্রুতি টার্মিনাল বাস্তবায়ন, পণ্যবাহী পরিবহনের বাম্পার, হুক, সাইডারি, অ্যাঙ্গেল খুলে ফেলার আদেশ বাতিল, যত্রতত্র ডকুমেন্ট চেকিং এর নামে পুলিশি হয়রানি বন্ধ এবং বন্দর থেকে মালামাল বুঝে নিতে মালিক পক্ষের প্রতিনিধির প্রবেশ সহজ করা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ফেডারেশনের সভাপতি জহুর আহমদ, ফেডারেশনের নেতা মো.জয়নাল আবেদিন, মো.আবুল হাশেম, জাফর আহমদ, গোলাম রসুল, চৌধুরী জাফর আহমদ,আবু বক্কর ছিদ্দিক, মো.হারুন, আমির পারভেজ জনি, সেকান্দর হোসেন চৌধুরী, সুফিউর রহমান টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

সুমন/এসএম

এই বিভাগের আরো সংবাদ