যানজটে গাড়ির উপর চলবে গাড়ি!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যানজটে গাড়ির উপর চলবে গাড়ি!

রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে প্রচণ্ড যানজটের মধ্যে পড়লেন। এ দিকে ঠিক সময়ে কাজে পৌঁছনো দরকার। কিন্তু উপায় নেই! অতএব শুধু অসহায়ের মতো অপেক্ষা করা। কিন্তু আর নয়। এবার সেই মুশকিল থেকে মুক্তি দিতে আসছে একটি গাড়ি প্রস্তুতকারক সংস্থা।

সংস্থাটির দাবি, এমন একটা মডেলের গাড়ি তৈরি করেছে তারা; যা যানজটের মধ্যেও অনায়াসে চলবে। অতএব অসহায়ের মতো আর অপেক্ষা নয়।

কিন্তু কি আছে এই গাড়িটিতে সেটিই এখন দেখবার বিষয়-

সংস্থাটি জানিয়েছে, গাড়ির চাকার মধ্যে এমন হাইড্রোলিক লাগানো হয়েছে যা গাড়িটিকে ৫ ফুট উপরে তুলে দেবে। আর অনায়াসে যানজটে আটকে থাকা অন্য গাড়িগুলির উপর দিয়ে যেতে পারবে। গাড়িটির প্রোমোশনের জন্য একটি ভিডিও প্রকাশ করেছে সংস্থা।

কিন্তু এই ভিডিওটি নিয়ে প্রশ্ন তুলেছে এক বিখ্যাত গাড়িপ্রস্তুত সংস্থা। তাদের মতে, কোনোভাবেই গাড়িকে এ রকম লিফ্ট করিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। এটা একেবারেই মানুষকে বোকা বানানোর চেষ্টা। সস্তা বিজ্ঞাপনী চমক।

অবশ্য ঢাকার কথা চিন্তা করলেও এ গাড়ি দিয়ে উপকার পাওয়া যাবে কি না সন্দেহ আছে। গাড়ির ওপর দিয়ে চলার সময় অন্যরা এটাকে আটকে দিবে কি না বা সবাইকে টপকে রাস্তায় আগের সিরিয়াল ধরার অনুমতি দেবে কি না- তা নিয়ে সন্দেহ আছে।

অর্থসূচক/তাবাচ্ছুম

এই বিভাগের আরো সংবাদ