‘কারো মনে আঘাত দিয়ে কথা বলতেন না জিল্লুর রহমান’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘কারো মনে আঘাত দিয়ে কথা বলতেন না জিল্লুর রহমান’

প্রয়াত রাষ্ট্রপতি ও ভৈরব প্রেসক্লাবের সম্মানসূচক ‘আজীবন সদস্য’ জিল্লুর রহমান ছিলেন সাদা মনের একজন খাঁটি ভদ্রলোক। তিনি কখনও কারো মনে আঘাত দিয়ে কথা বলতেন না। কেউ কষ্ট পাবে- এমন আচরণ তিনি করতেন না।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উলপক্ষে গতকাল সোমবার রাতে ভৈরব প্রেসক্লাব আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন বক্তারা।

তারা বলেন, অন্য কারো বিরূপ আচরণেও মুখ ফুটে কিছু বলতেন না জিল্লুর রহমান। পরনিন্দা, পরচর্চা, অন্যের ক্ষতি করা ছিল, তার স্বভাববিরোধী। নীতিতে সব সময় অটল ও অদম্য ছিলেন এ নেতা। এক-এগারোর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে তার রাজনৈতিক প্রজ্ঞা, দৃঢ়তা আর দুরদর্শীতায় দেশের রাজনৈতিক প্রেক্ষাপটই পরিবর্তন করেছিল।

Bhairab Pic

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উলপক্ষে গতকাল সোমবার রাতে ভৈরব প্রেসক্লাব আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিল।

বক্তারা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু পরিবারের প্রতি অপরিসীম ভালোবাসা আর আস্থা ছিল প্রয়াত রাষ্ট্রপতির। জীবদ্দশায় যেকোনো ক্রান্তিকালে এর প্রমাণ দিয়েছেন তিনি। শিশুকালে মাকে হারানো জিল্লুর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মায়ের মতো ভালোবাসতেন। কন্যার মতো আগলে রাখতেন।

ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে ওই স্মরণসভায় আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মো. সায়দুল্লাহ মিয়া, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, সদস্য হাজী সিরাজ উদ্দিন, হুমায়ুন কবির, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ফারুক, সদস্য এস.এম. বাকী বিল্লাহ, জাকির হোসেন কাজল, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মনসুর, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হেকিম রায়হান, সাখাওয়াত উল্লাহ মোল্লা, আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

আলোচনা শেষে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অর্থসূচক/মোস্তাফিজ/

এই বিভাগের আরো সংবাদ