সময় সুযোগ মতো জেলা হবে ভৈরব: ওবায়দুল কাদের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সময় সুযোগ মতো জেলা হবে ভৈরব: ওবায়দুল কাদের

সরকার সময় সুযোগ মতো ভৈরব জেলা গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানে ৪র্থ মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন ওবায়দুল কাদের।

ওয়াবদুল কাদের বলেন, ভৈরবকে জেলা করার প্রক্রিয়া চলছে। জিল্লুর রহমান এই কাজটি শুরু করেছিলেন। তবে উনার মৃত্যুর সঙ্গে সঙ্গেই ভৈরবকে জেলা করার প্রক্রিয়া থেমে যায়নি।

তিনি বলেন, সরকার সময় সুযোগ মতো ভৈরব জেলা গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

উল্লেখ, কিশোরগঞ্জের ভৈরব উপজেলা জিল্লুর রহমানের নির্বাচনী এলাকা। ২০০৮ সালের নির্বাচনের আগে তিনি ভোটারদেরকে আশ্বাস দিয়ে ছিলেন ভৈরবকে জেলা ঘোষণা করা হবে।

পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে ভৈরবকে জেলা ঘোষণার প্রাথমিক কিছু কাজও শুরু হয়।  তবে ২০১০-১১ সালে এ নিয়ে কিশোরগঞ্জ জেলায় পরস্পরবিরোধী নানা কর্মসূচি পালিত হয়। ভৈরব জেলা ঘোষণা হলে তাদের সঙ্গে না যাওয়ার কথা জানিয়ে আন্দোলনে নামে বেশ কিছু উপজেলার বাসিন্দারা। পরে এই উদ্যোগ থেমে যায়।

জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিষয়টি নিয়ে আবারও কথা বলেন ওবায়দুল কাদের।

এই সময় ওবায়দুল কাদের বলেন, জিল্লুর রহমান একজন সৎ, নিষ্ঠাবান ও নিবেদিতপ্রাণ রাজনীতিক ছিলেন। আজকের দিনে আমরা সৎ, নিষ্ঠাবান রাজনীতিবিদ খুঁজছি। অথচ নিবেদিতপ্রাণ রাজনীতিক হিসেবে জিল্লুর রহমান উদাহরণ ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

টি

এই বিভাগের আরো সংবাদ