‘এনবিআর অফিসাররা রাতেও কাজ করেন’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘এনবিআর অফিসাররা রাতেও কাজ করেন’

এনবিআরের অফিসাররা রাতেও কাজ করেন। এতোদিন শুনেছি, আজ নিজেই দেখেছি।

গতকাল রোববার রাতে অ্যাড এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশের (এএএবি) প্রতিনিধি দলের সদস্য হিসেবে এনবিআরের সঙ্গে সভায় এ মন্তব্য করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী।

সন্ধ্যা ৭টার পর ঊধ্বর্তন কর্মকর্তাদের নিয়ে জনাকীর্ণ সভা আয়োজনের জন্য এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের প্রশংসাও করেন তিনি।

NBR Photo

অ্যাড এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশের (এএএবি) প্রতিনিধি দলের সঙ্গে নবিআরের সভা।

এসময় গীতি আরা সাফিয়া চৌধুরীর হাতে নতুন ভ্যাট আইনের বই তুলে দেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান। প্রতিনিধি দলকে এনবিআরে স্বাগত জানিয়ে তিনি বলেন, উন্নয়নের অক্সিজেন রাজস্ব। দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত ও প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নে প্রচুর রাজস্ব প্রয়োজন। সে রাজস্বের যোগান দিতে আমরা কাজ করছি। এ রাজস্ব সংগ্রহের জন্য ‘প্রশস্ত দিবস সংক্ষিপ্ত রজনী’ আদর্শে দেশব্যাপী কাজ করে যাচ্ছে এনবিআর কর্মীরা।

আগামী ১ জুলাই থেকে নতুন ভ্যাট আইন বাস্তবায়নসহ সামগ্রিক রাজস্ব আদায়ে দেশবাসী, অংশীজন ও এএএবির সহযোগিতা চেয়েছেন এনবিআর চেয়ারম্যান। এএএবির দাবিগুলো বাজেট প্রক্রিয়ায় অন্তর্ভুক্তিসহ যৌক্তিক বিবেচনায় গ্রহণ করার আশ্বাস দেন তিনি।

বিলের ওপর আয়কর আরোপের ক্ষেত্র বিদ্যমান করহার সহজীকরণ ও দ্বৈতকর পরিহারের মতো কিছু সমস্যা নিরসনের অনুরোধ জানান সমিতির সভাপতি রামেন্দু মজুমদার। একইসঙ্গে বিষয়গুলো ব্যাখ্যা ও এর পক্ষে যুক্তি তুলে ধরেন তিনি। নতুন ভ্যাট আইন বাস্তবায়ন ও রাজস্ব আদায় প্রক্রিয়ায় সহযোগিতার আশ্বাসও দিয়েছেন রামেন্দু মজুমদার।

অর্থসূচক/রহমত/এমই/

এই বিভাগের আরো সংবাদ