ইউএস-বাংলার ব্যাংকক মিশন শুরু ৩ মে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইউএস-বাংলার ব্যাংকক মিশন শুরু ৩ মে

ঢাকা ও চট্টগ্রাম থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ৩ মে থেকে শুরু হবে এয়ারলাইন্সটির নতুন মিশন। প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালিত হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৫৯৯ টাকা। একইসঙ্গে রিটার্ন টিকেট নেওয়া হলে প্রতিজনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৩ হাজার ৯৯৯ টাকা। এছাড়া চট্টগ্রাম-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য প্রতি টিকেটের সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৯৯৯ টাকা। একইসঙ্গে রিটার্ন টিকেট নেওয়া হলে ভাড়া হবে ২৬ হাজার ৫৯৯ টাকা। এ ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত থাকবে।

us-bangla

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান।

প্রাথমিকভাবে সপ্তাহের ৪ দিন অর্থাৎ শনি, সোম, বুধ এবং শুক্রবার চট্টগ্রাম থেকে সকাল ৮টা এবং ঢাকা থেকে সকাল ৯টা ৪০ মিনিটে ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান। ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে ব্যাংককে পৌঁছাবে সেটি। একইদিন স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশ্যে ব্যাংকক ছাড়বে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান। বিকেল ৩টা ৪০ মিনিটে চট্টগ্রাম ও বিকাল ৫টা ১০মিনিটে ঢাকায় পৌঁছাবে সেটি।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সূত্র জানিয়েছে, ঢাকা-ব্যাংকক-ঢাকা ও চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, আগামী মাসে থাইল্যান্ডে আমাদের ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছি। আগামীতে অন্যান্য দেশেও আমাদের ফ্লাইট যাবে। বিদেশগামী মানুষকে কম মূল্যে সর্বোচ্চ সেবা দিচ্ছি। প্রতিযোগিতামূলক বাজারে আমাদের সেবা যেন সর্বোত্তম হয়- সেদিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, স্বল্প সময়ের মধ্যে দোহা, গুয়াংজু, পারো রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। এছাড়া আগামী আগস্ট মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৭ই জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে এ এয়ারলাইন্স। বর্তমানে ঢাকা থেকে কুয়ালালামপুর, মাস্কাট, কলকাতা ও কাঠমাণ্ডু রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে তারা।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ