মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার যোগসাজশের প্রমাণ মেলেনি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার যোগসাজশের প্রমাণ মেলেনি

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়ার যোগসাজশের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

Trump Protest

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার আগে নিউইয়র্কে ট্রাম্পবিরোধী আন্দোলন।

গতকাল রোববার ফক্স নিউজ টেলিভিশন অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা তথ্য সংক্রান্ত কংগ্রেসনাল কমিটি হাউজ ইন্টেলেজিন্সের চেয়ারম্যান ডেভিন নিউনেস এ তথ্য জানান। তিনি বলেন, আজ সকাল পর্যন্ত আমি যা কিছু পেয়েছি- তাতে যোগসাজশের কোনো প্রমাণ নেই।

এদিকে রাশিয়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের সম্ভাব্য যোগাযোগের বিস্তারিত জানতে আগ্রহী যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা। এ প্রেক্ষাপটে হাউজ ইন্টেলেজিন্স কমিটির মুখোমুখি হতে যাচ্ছে এফবিআইর পরিচালক জেমস কোম্বলি। আজ সোমবার তাদের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে।

অন্যদিকে গত শনিবার রাতে হোয়াইট হাউসে নিরাপত্তা জোরদার করেছে মার্কিন সিক্রেট সার্ভিস। হোয়াইট হাউসের একটি চেকপয়েন্টে হুমকি দেওয়ার কারণে এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

সিক্রেট সার্ভিসের একজন মুখপাত্র বলেন, গত ১৮ মার্চ রাতে ফিপটিনথ স্ট্রিট ও ই স্ট্রিট এনডব্লিউ এর সিক্রেট সার্ভিসের একটি চেকপয়েন্টের দিকে এ ব্যক্তি একটি গাড়ি চালিয়ে আসে। জিজ্ঞাসাবাদের সময় তার গাড়িতে বোমা রয়েছে বলে হুমকি দিয়েছে সে। এ কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ