ভারতে চাকরি পাচ্ছেন না সাদ্দাম হোসেন!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে চাকরি পাচ্ছেন না সাদ্দাম হোসেন!

তার রয়েছে সমস্ত যোগ্যতা। খাতা-কলম-সনদে মেরিন ইঞ্জিনিয়ার তিনি। শুধু নামের গ্যাঁড়াকলে পড়ে চাকরি হয়নি। তাও এক বার নয়, মোট ৪০ বার চাকরির বোর্ড থেকে প্রত্যাখ্যাত হয়েছেন।  ড্রাইভিং লাইসেন্স, ভোটার কার্ড, পাসপোর্ট সব কিছুতেই নাম পরিবর্তন করে শেষ মেশ গেলেন পাশ করে আসা বিশ্ববিদ্যালয় থেকে নাম বদল করতে গেলেন। কিন্তু সেখানে বাদ সাধলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। মাধ্যমিক- উচ্চ মাধ্যমিক সনদ না বদলালে তারা এই প্রতিষ্ঠান থেকে নাম বদল করতে দেবেন না। তাই আর গতি না পেয়ে এখন তিনি আদালতের শরণাপন্ন হয়েছেন বলে হিন্দুস্তান টাইমসের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

নামের গ্যাঁড়াকলে চাকরি পাচ্ছেন না ভারতের এই যুবক।

ভারতের ঝাড়খণ্ডের জামশেদ পুরের এই হতভাগ্য লোকের নাম সাদ্দাম হোসেন। ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের নামে নাম রেখেছিলেন তার দাদা। কিন্তু এই নাম তাকে বেশ ভোগান্তিতেই ফেলে দিয়েছে। যেনো সাদ্দাম নাম থাকার কারণে আর চাকরিই পাবেন না। অথচ তামিলনাড়ুর নুরুল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা তার সহপাঠীরা দিব্যিই চাকরি করছেন।

খুব আক্ষেপ নিয়ে তিনি জানান, প্রথম দিকে বুঝে উঠতে পারিনি কেন আমার আবেদন পত্র বাতিল করা হচ্ছে। পরবর্তী কালে যে সব সংস্থায় আবেদন বাতিল হয়েছে, সেই সব সংস্থার এইচআর ডিপার্টমেন্টের সঙ্গে কথা বলে আসল বিষয়টা জানতে পারি। তারা জানায় নামের কারণেই আমাকে বাতিল করা হয়েছে।

আপাতত ঝাড়খণ্ড আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আগামী ৫ মে এই মামলার শুনানির দিন ধার্য্য করা হয়েছে। দেখা যাক সেদিন তার কপালে আসলে কি শিকে ছেঁড়ে!

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ