অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হবে ২ লাখ অ্যাপ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হবে ২ লাখ অ্যাপ

নিজেদের অ্যাপ স্টোর থেকে প্রায় ২ লাখ অ্যাপ সরিয়ে নিতে পারে যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপল। চলতি বছর আইওএস ১১ উন্মুক্তের সময় এই কাজটি করা হবে বলে জানিয়েছে অ্যাপ বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্সর টাওয়ার।

Apple Store

আইফোন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, অ্যাপলের অ্যাপ স্টোরে থাকা যে অ্যাপগুলো ৬৪ বিট প্রসেসরের উপযুক্ত নয়- সে সব সরিয়ে দেওয়া হবে। অ্যাপল অ্যাপ স্টোরে থাকা প্রায় ৮ শতাংশ অ্যাপ ৬৪ বিট প্রসেসরের উপযুক্ত নয়। আইওএস ১১ উন্মুক্তের আগে যে অ্যাপগুলো ৬৪ বিট প্রসেসর উপযুক্ত করা না হয়- তবে অ্যাপটি সরিয়ে দেওয়া হবে।

চলতি মার্চ মাস থেকেই অ্যাপল ডেভেলপারদের সর্তক বার্তা পাঠাতে পারে। যদিও আইওএস ১১ কবে উন্মুক্ত করা হবে- সে বিষয় এখনও কোনো তথ্য জানায়নি অ্যাপল।

তবে ধারণা করা হচ্ছে, চলতি বছর ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে (ডব্লিউডব্লিউডিসি) অ্যাপল ব্র্যান্ডের নতুন সংস্করণটি উন্মুক্ত করা হতে পারে। চলতি বছর ৫ থেকে ৯ জুন অ্যাপলের বার্ষিক ডেভেলপার সম্মেলন অনুষ্ঠিত হবে।

সেন্সর টাওয়ারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত বছর অ্যাপল অ্যাপ স্টোর থেকে প্রায় ৪৭ হাজার অ্যাপ সরিয়ে নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, ২০১৩ সালে আইফোন ৫এস উন্মুক্তের সময় ৬৪ বিট প্রসেসর যুক্ত করে অ্যাপল। পরবর্তী সময়ে অ্যাপলের আইওএস চালিত ডিভাইসগুলো ৬৪ প্রসেসরযুক্ত।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ