'ফেসবুকের কাছে বাংলাদেশ ডেস্ক চাওয়া হবে'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘ফেসবুকের কাছে বাংলাদেশ ডেস্ক চাওয়া হবে’

ফেসবুক নিয়ন্ত্রকদের কাছে বাংলাদেশের জন্য আলাদা ডেস্ক চাওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম।

আগামী ৩০ মার্চ সিঙ্গাপুরের ফেসবুক সিকিউরিটি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে দেশভিত্তিক ডেস্ক রাখার দাবি জানানো হবে বলে তিনি জানান।

Tarana Halim

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ফাইল ছবি

আজ বৃহস্পতিবার সচিবালয়ে ফেসবুকসহ অনলাইনে আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণ সংক্রান্ত এক সভা শেষে তিনি এ তথ্য দেন।

প্রতিমন্ত্রী বলেন, যেহেতু ফেসবুক সারা বিশ্বে চলে, তাই বাংলাদেশসহ অন্যান্য দেশের জন্য যাতে আলাদা আলাদা ডেস্ক রাখা হয় সে অনুরোধ জানানো হবে। এর উদ্দেশ্য নিজ নিজ দেশের সংস্কৃতির ওপর ভিত্তি করে সমস্যার সমাধান করা।

তিনি আরও বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির ক্ষেত্রে এবং চলমান মামলার বিষয়ে দ্রুত তথ্য পেতে দাবি জানানো হবে। একই সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট খুলতে ভেরিফিকেশন নীতিমালা যেনো কঠোরভাবে যাতে বাস্তবায়ন করা হয় সেজন্য সংস্থাটিকে মনিটরিং বাড়ানোর তাগাদা দেয়া হবে।

তারানা হালিম বলেন, আমরা ফেসবুক কর্তৃপক্ষের সামনে দাবিগুলো তুলে ধরবো। যদি ইতিবাচক সাড়া পাই তাহলে ফেসবুক সংক্রান্ত অপরাধ প্রতিরোধ সম্ভব হবে।

এসময় যে কোন ধরণের গ্লোবাল থ্রেট, সমন্বিতভাবে মোকাবিলা করার পাশাপাশি দ্বি-পাক্ষিক আলোচনা করে সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

অর্থসূচক/আজম/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ