রংপুরে হরতাল সমর্থনে বিক্ষোভ সমাবেশ

FARuk_rangpur_2কেন্দ্রীয় সভাপতি আবদুল কাদের ভুইয়া জুয়েল, সেক্রেটারী হাবিবুর রশিদ হাবিবসহ যুবদল-ছত্রদলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে রংপুর বিভাগের আট জেলায় ডাকা সোমবারের হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে রংপুর জেলা যুবদল ও ছাত্রদল।রোববার দুপুরে গ্রান্ড হোটেল মোড় দলীয় কার্যালয় থেকে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল সমাবেশে সকাল-সন্ধ্যার শান্তিপূর্ণ হরতাল পালনে বিভাগের সকলের প্রতি আহবান জানান।

বিক্ষোভ মিছিল শেষে রংপুর মহানগরীর পায়রা চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা যুবদলের সভাপতি রইচ আহম্মেদ ও সাধারন সম্পাদক আনছিুর রহমান লাকুসহ সকল নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির আহবান জানান যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল আলম নাজু। এসময় ছাত্রদলের রংপুর বিভাগে ডাকা সোমবারের হরতালের প্রতি সমর্থন জানান যুবদল।

অন্যদিকে হরতালের সমর্থনে দুপুর সোয়া একটায় বিএনপি কার্যালয় থেকে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মাহফুজ উন নবী ডন, জেলা সভাপতি জহির আলম নয়ন ও সাধারন সম্পাদক মনিরুজ্জামান হিজবুল এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মাহফুজ উন নবী ডন সোমবার রংপুর বিভাগের আট জেলার আটান্নটি উপজেলায় সকাল ৬ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত শান্তিপুর্ন হরতাল পালন করার জন্য বিভাগবাসীর প্রতি আহবান জানান। হরতালে বাঁধা দিলে পরিমান ভালো হবে না বলেও পুলিশকে হুঁশিয়ারী দেন তিনি।

দুপুর আড়াইটায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আহবায়ক হযরত বেলাল ও যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম লিমন এর নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবি ও হরতাল সমর্থনে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল সমাবেশ করে ছাত্রদল।