রাজশাহীতে শিশু হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড বহাল
বুধবার, ১৫ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

রাজশাহীতে শিশু হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড বহাল

রাজশাহীতে আট বছর বয়সী শিশু অলি হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছে হাইকোর্ট। মামলার আরেক আসামির যাবজ্জীবন সাজা কমিয়ে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ রোববার ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করে।

High courtআদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ। আসামিপক্ষে ছিলেন এএফএম মেজবাহ উদ্দিন ও এসএম মুবিন।

২০১০ সালের ২৬ এপ্রিল রাজশাহীর মোহনপুরের কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র অলিকে অপহরণের পর হত্যা করা হয়। ২০১২ সালের ২৩ জানুয়ারি শিশু অলির আপন বোনের স্বামী সাহেব আলী ও খালাতো বোনের স্বামী মো. মুকুল হোসেনকে মৃত্যুদণ্ড দেয় আদালত। আরেক আসামি মো. রাসেলকে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড।

আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সাহেব আলী বলেন, অপহরণের ঘটনার দিন আসামি রাসেল বাইসাইকেলে করে অলিকে স্কুল থেকে নিয়ে আসে। এরপর তাকে পদ্মার পারে নিয়ে যাওয়া হয়। পরদিন রাত ২টার দিকে বিদিরপুরে তারা সাহেব আলীর সঙ্গে দেখা করে। পরে বেরাবাড়ির আব্দুল আজিজের ভুট্টা ক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে অলিকে হত্যার পর তার লাশ মাটিচাপা দেওয়া হয়।

রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২০১২ সালের ২৩ জানুয়ারি সাহেব আলী ও মুকুল হোসেনকে মৃত্যদণ্ড এবং রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

আসামিরা ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে শুনানি শেষে এ রায় দিল হাইকোর্ট।

এই বিভাগের আরো সংবাদ