'পরিবহন ধর্মঘট প্রত্যাহার দুই মিনিটের ব্যাপার'
শনিবার, ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘পরিবহন ধর্মঘট প্রত্যাহার দুই মিনিটের ব্যাপার’

দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকেরা। তবে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করলে দুই মিনিটেই সমস্যা সমাধান হয়ে যায় বলে মনে করেন শ্রমিক নেতারা।

আজ মঙ্গলবার বিকেলে গাবতলীতে এক সমাবেশে বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম বলেন, আমাদের নেতা শাজাহান খান কেবিনেট মন্ত্রী। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললে দুই মিনিটের ব্যাপার। এ আইন প্রত্যাহার করে শ্রমিকদের জেল থেকে বের করব। আমাদের দাবিদাওয়া সম্পূর্ণ মেনে নিলে শ্রমিকেরা গাড়ি চালাবেন।

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

তাজুল ইসলাম জোর দিয়ে বলেন, সংবাদপত্র, অ্যাম্বুলেন্সের মতো জরুরি গাড়ি ছাড়া কোনো রকম গাড়ি চলবে না,  চালাতে দেব না।

উল্লেখ,পূর্বঘোষণা ছাড়াই আজ মঙ্গলবার সারা দেশে ধর্মঘট শুরু করেন পরিবহনশ্র মিকেরা। তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুর জন্য যাবজ্জীবন দণ্ড পাওয়া বাসচালক জামির হোসেন এবং সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেনের মুক্তি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা দিয়েছেন তারা।

সমাবেশে বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুস্তম আলী বলেন, যাবজ্জীবন আর ফাঁসির দায় মাথায় নিয়ে আমরা গাড়ি চালাতে পারব না। যতক্ষণ না আইন বাতিল ও দণ্ডিত চালকদের মুক্তি না দেওয়া হবে, ততক্ষণ এ আন্দোলন চলবে।

এই বিভাগের আরো সংবাদ