ইউএস-বাংলা এয়ারলাইন্সের কুয়ালালামপুরে ফ্লাইট শুরু কাল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইউএস-বাংলা এয়ারলাইন্সের কুয়ালালামপুরে ফ্লাইট শুরু কাল

ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামীকাল বুধবার থেকে এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। যার মধ্যে ৮ টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিন্ম ভাড়া ২০ হাজার ৪৯৯ টাকা এবং রিটার্ণ ভাড়া ২৭ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে ঢাকা থেকে শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কুয়ালালামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে। এছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রোববার ছাড়া প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং ভোর ৫টায় ঢাকায় পৌঁছাবে।

এছাড়া আগামী ৯ মার্চ থেকে ঢাকা- সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। অল্প সময়ের মধ্যে ব্যাংকক, দোহা, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। খুব শীগগির ইউএস-বাংলার বিমানবহরে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে ২টি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে মাস্কাট, কলকাতা ও কাঠমুন্ডু রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ২০০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে।

এই বিভাগের আরো সংবাদ