ইউরো ২০২৪ এর স্বত্ব পেতে জার্মানির ১৮টি স্টেডিয়ামের আবেদন
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইউরো ২০২৪ এর স্বত্ব পেতে জার্মানির ১৮টি স্টেডিয়ামের আবেদন

২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজনের স্বত্ব পেতে আহ্বান করা নিলামে আবেদন করেছে জার্মানির ১৮টি স্টেডিয়াম। একে আয়োজনের জন্য ইতিবাচক হিসেবে উল্লেখ করেছেন জার্মান ফুটবল এসোসিয়েশনের (ডিএফবি) সভাপতি রেইনার্ড গ্রিনডেল।

European Championshipডিএফবির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে গ্রিনডেল বলেন, ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজনের স্বত্ব পেতে দেশের প্রায় সব প্রান্ত থেকে ভালো সাড়া পাওয়া গেছে। এতে আমরা সত্যিই আনন্দিত। এই ধরনের সাড়া জার্মানিতে ইউরো আয়োজনের ক্ষেত্রে ইতিবাচক হবে। এতে প্রমাণিত হয় যে, আমাদের দেশে এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের জন্য সর্বোচ্চ মানের স্টেডিয়াম রয়েছে।

আগামী ৩ মার্চের মধ্যে ইউরোর আয়োজক হতে আগ্রহের বিষয়টি আনুষ্ঠানিক ভাবে ইউয়েফার কাছে ঘোষণা দিতে হবে। আর ভেন্যুগুলো সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত করতে হবে। আগামী বছরের সেপ্টেম্বরে আয়োজক দেশের নাম ঘোষণা দেবে ইউয়েফা।

স্টেডিয়ামে কমপক্ষে ৩০ হাজার আসনসহ আরও কয়েকটি দাবি জানিয়ে আবেদন আহ্বান করেছিল ডিএফবি। ন্যূনতম দাবি পূরণ করতে সামর্থ্য থাকা স্টেডিয়ামগুলোই আয়োজক হতে আবেদন করেছে।

নিলামে আবেদন করা স্টেডিয়ামগুলো হলো- বার্লিন (অলিম্পিয়া স্টেডিওন), ব্রেমেন (ওয়েসার স্টেডিওন), ডর্টমুন্ড (সিগন্যাল ইডুনা পার্ক), ড্রেসডেন (ডিডিভি স্টেডিয়াম), ডাসেলডর্ফ (ইএসপিআরআইটি এরিনা), ফ্র্যাংকফুর্ট আম মেইন (কমার্জব্যাংক এরিনা), কেইসারস্লটার্ন (ফ্রিজ-ওয়াল্টার-স্টেডিওন), কোলন (রেইন এনার্জি স্টেডিওন), লিপজিগ (রেড বুল এরিনা), মোয়েচেনগ্ল্যাব্যাখ (বরুসিয়া পার্ক), মিউনিখ (আলিয়াঞ্জ এরিনা), নুরেমবার্গ (স্টেডিয়াম নুরেমবার্গ) ও স্টুটগার্ট (মার্সিডিজ-বেঞ্জ এরিনা)।

এছাড়া সংষ্কারকৃত পরিকল্পনা দিয়েই নিলামে আবেদন করেছে ফ্রেইবার্গ স্টেডিয়াম ও কার্লসশুয়ে ওয়াইল্ড পার্ক স্টেশন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ