দূরারোগে আক্রান্ত নাঈমকে বাঁচাতে এগিয়ে আসুন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দূরারোগে আক্রান্ত নাঈমকে বাঁচাতে এগিয়ে আসুন

দূরারোগ্য অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়াতে আক্রান্ত হয়ে মিরপুরের ডেলটা ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন নাইম কাজী। রাজধানীর তিতুমীর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রথমবর্ষের ছাত্র সে।

চিকিৎসকরা জানিয়েছেন, সরাসারি ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত নয় নাঈম। তবে তার রক্ত উৎপাদন হচ্ছে না। এই কারণে তার টিস্যু গুলো নষ্ট হয়ে যাচ্ছে। রোগ প্রতিরোধ ক্ষমতা নেই বললেই চলে। আরেকটা বড় সমস্যা হচ্ছে প্লাটিনেট নিয়ে। যেখানে

Nayem

রাজধানীর তিতুমীর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রথমবর্ষের ছাত্র নাইম কাজী।

এছাড়া সুস্থ মানুষের শরীরে ১ লাখ প্লাটিনেট থাকার কথা; কিন্তু নাঈমের শরীরে এর পরিমাণ ২ হাজারের মতো। সেজন্য তার শরীরে প্রায় প্রতিদিনই তাকে প্লাটিনেট দিতে হচ্ছে।

চিকিৎসকরা জানান, বর্তমানে নাঈমের অবস্থা খুব শোচনীয়। ভারতের টাটা ম্যামোরিয়াল হাসাপাতালে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলে এ তরুণের সুস্থ হওয়ার সম্ভাবনা আছে। নাঈমের বোননিউরো পরিবর্তনসহ কমপক্ষে ৩০ থেকে ৩৫ লাখ টাকার প্রয়োজন।

গতকাল বৃহস্পতিবার নাঈমের চিকিৎসার খোঁজ নিতে ডেলটা ক্যান্সার হাসপাতালে গেছেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের (বোয়াফ) নেতারা। এসময় বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, সম্মিলিতভাবে নাঈমের পাশে দাঁড়ালে সে সুস্থ জীবন ফিরে পাবে। এতে সে আগের মতো ক্রিকেট খেলতে পারবে।

চাঁদপুর হাজীগঞ্জের রাজারগাও গ্রামের কাজী বাড়ির শ্রমিক মো. ইসমাইল ও ফাতেমা বেগম রুবি দম্পতির ৩ সন্তানের মাঝে নাঈম দ্বিতীয়। চিকিৎসার জন্য এতো বেশি অর্থ ব্যয় করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়।

তাই নাঈমের চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চেয়েছে তার পরিবারের সদস্যরা। সাহায্য পাঠাতে আগ্রহী মানুষরা বিকাশ নাম্বারে ০১৮২০০০৪০৫০ এবং ডাচ বাংলা ব্যাংক পার্সোনাল একাউন্ট- ০১৬৮৪৮২২৩৫৮৫ এবং সোনালী ব্যাংক, হাজীগঞ্জ শাখার ফাতেমা বেগম রুবির অ্যাকাউন্ট নম্বর- ১০০১৬৭৭৮১ টাকা জমা দিতে পারবেন।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ