পোস্ট অফিসে হবে পাসপোর্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পোস্ট অফিসে হবে পাসপোর্ট

ইন্টারনেট, ইমেইলের যুগে চিঠিপত্র পাঠানোর প্রথা অনেক আগেই মুখ থুবড়ে পড়েছে। কোথাও কোথাও ডাকঘর চিরতরে বন্ধও ঘোষণা করা হয়ে গেছে। আবার কোথাও কোথাও ধুঁকে ধুঁকে চলছে। নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীরা বসে বসেই বেতন পাচ্ছেন। তবে এবার বোধ হয় তাদের সুখের ঘরে কাঁটা দিলো সরকার। আগামী মার্চ থেকেই পোস্ট অফিসগুলোতে শুরু হতে যাচ্ছে পাসপোর্টের কাজ। ভারতের সচল ডাকঘরগুলোতে হবে পাসপোর্টের কাজ।

Indian-Passport

পোস্ট অফিসে হবে পাসপোর্ট অফিস।

হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদন থেকে জানা গেছে কোটা, জয়সলমীর, বিকান, ঝুনঝুনু এবং ঝালওয়াড়ের মতো বিভিন্ন স্থানের পোস্টঅফিসে পাসপোর্ট সেবা কেন্দ্র  শুরু করা হবে। ধীরে ধীরে রাউরকেল্লা, সম্বলপুর এবং কোরপুটেও এই সেবাকেন্দ্র খোলা হবে বলে জানা গেছে।

পাসপোর্ট অফিস গুলোতে পাসপোর্ট প্রদানসহ যে ধরনের সেবা দেওয়া হয় এই অফিসগুলোতে একই ধরনের সেবা দেওয়া হবে। কোনো ভারতীয় নাগরিক তার প্রয়োজনীয় কাগজ পত্র যেমন জন্মের প্রমাণপত্র, বিয়ের প্রমাণপত্র, অভিভাবকের পরিচয়পত্র ইত্যাদিসহ নানা প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিয়ে পাসপোর্ট সংক্রান্ত সকল কাজ করতে পারবেন।

এখন চিঠিপত্র না থাকলে বসে বসে ঝিমানোর দিন বোধ হয় শেষ হতে যাচ্ছে পোস্টমাস্টারদের। একই সাথে চিঠিতে সিল মারা আর পাসপোর্টের সিল মারার কাজও করতে হবে তাদের।

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ