আইপিএলের শুরু থেকে খেলবেন না সাকিব-মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইপিএলের শুরু থেকে খেলবেন না সাকিব-মুস্তাফিজ

২০১৬ সালের ডিসেম্বর মাস থেকেই ব্যস্ত সময় কাটাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। নিউজিল্যান্ডের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজের পর ভারতের মাটিতে এক টেস্টের সিরিজে খেলেছেন মুশফিক-তামিম-সাকিবরা।

বিদেশের মাটিতে একের পর এক সিরিজের কারণে পুরো বছরটাই ব্যস্ত থাকবে টিম টাইগার। এর মাঝে বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলোতেও ডাক পাচ্ছেন ব্যাটে-বলে নিয়মিত ভালো করা বাংলাদেশি খেলোয়াড়রা।

Shakib & Mustafiz

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান এবং বামহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে এখন আবুধাবিতে রয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমবারের মতো কোনো বিদেশি লিগে খেলছেন মাহমুদুল্লাহ। এখন আবুধাবিতে থাকলেও পিএসএলের চলতি টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই ফিরতে হবে ওই তিন জনকে।

আগামী এপ্রিল মাসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যাবেন সাকিব ও মুস্তাফিজ। এবার তাদের সঙ্গী হতে পারেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়। এবার নিলামের তালিকায় এ ৬ বাংলাদেশি ক্রিকেটারের নাম রয়েছে।

তবে জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে আইপিএলের শুরু থেকে ওই টুর্নামেন্টে খেলতে পারবেন না বাংলাদেশি খেলোয়াড়রা। আগামী মাসে শ্রীলঙ্কায় সফরে করবে বাংলাদেশ ওডিআই ও টেস্ট ক্রিকেট দল। আসন্ন সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ৭ মার্চ থেকে টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু এবং ৮ এপ্রিল টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শেষ করবে বাংলাদেশ। ওই সফর শেষে আইপিএল খেলতে ভারতে যাবেন সাকিব ও মুস্তাফিজ। নিলাম তালিকায় নাম থাকা অপর ৬ বাংলাদেশির মধ্যে কেউ কোনো দলে ডাক পেলে তারাও সঙ্গী হবেন সাকিব-মুস্তাফিজের।

গত আসরের মতো এবারও সানরাইজার্স হায়দারাবাদের হয়ে মাঠে নামবেন মুস্তাফিজুর রহমান। আর ২০১১ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে আসছেন সাকিব আল হাসান; এবারও ওই দলে থাকছেন তিনি।

আইপিএল ১০ম আসর শুরু হবে আগামী ৫ এপ্রিল; টুর্নামেন্ট শেষ হবে ২১ মে। তবে ৮ এপ্রিলের পর আইপিএলে যোগ দেবেন বাংলাদেশি ক্রিকেটাররা। আর টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই ভারত ছাড়বেন তারা। ১২ মে থেকে শুরু হওয়া আয়ারল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগ পর্যন্ত আইপিএলে খেলবেন সাবিক-মুস্তাফিজরা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ