সাংবাদিকরা খুবই অসৎ: ট্রাম্প
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাংবাদিকরা খুবই অসৎ: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার প্রথম সপ্তাহ থেকেই বিভিন্ন আদেশ জারি করে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। কাজের জন্য অল্প সময়ে বেশ আলোচিত হয়েছেন তিনি। আবার সমালোচনাও তার পিছু ছাড়ছে না। তিনিও ছাড়বার পাত্র নন; প্রতিটি সমালোচনার জন্য মিডিয়া ও সাংবাদিকদের দুষছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, সাংবাদিকরা খুবই অসৎ। সংবাদমাধ্যমের অসততা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

এবারও ব্যতিক্রম হলো না। ট্রাম্প প্রশাসনের নানা বিশৃঙ্খলা খবর প্রকাশের জন্য গণমাধ্যমকে দায়ী করেছেন তিনি। ট্রাম্প বলেন, প্রশাসনের নানা পদে বিশৃঙ্খলার খবর সম্পূর্ণটাই গুজব। এ সবের মধ্যে সত্য বলে কিছু নেই। প্রতিটি ক্ষেত্রেই দারুণ একটি যন্ত্রের মতো কাজ চলছে।

Donald Trump

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউজের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ট্রাম্প। এসময় নিজের প্রশাসনের গত কয়েক সপ্তাহের কার্যক্রমের ব্যপারে সন্তোষ প্রকাশ করেছেন তিনি। একইসঙ্গে আগের প্রশাসনের ব্যাপক সমালোচনাও করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

ওই সংবাদ সম্মেলনে ৭৬ মিনিট বক্তব্য দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। পুরো বক্তব্যের বিশাল অংশ জুড়ে সংবাদমাধ্যমের সমালোচনা করেছেন তিনি। সাংবাদিক এবং সংবাদমাধ্যমগুলোর বিরুদ্ধে অসততার অভিযোগও তুলেছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যজনক ভাবে ওয়াশিংটন, নিউ ইয়র্ক এবং লস অ্যাঞ্জেলেসের বেশিরভাগ গণমাধ্যম সাধারণ মানুষের কথা বলে না। সব সময়ই তারা সুবিধাভোগীদের পক্ষে কথা বলে। সাংবাদিকরা খুবই অসৎ। সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বললে সাংবাদিকরা প্রমাণ করতে চায় যে, আমরা জনগণের কোনো সেবাই করছি না।

সংবাদমাধ্যমের অসততা ‘নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে’ বলেও মন্তব্য করেছেন ট্রাম্প। রাশিয়ার সঙ্গে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের গোপন যোগাযোগের খবরকেও নাকচ করে দিয়েছেন তিনি। এ প্রসঙ্গেও সংবাদমাধ্যমে মিথ্যা তথ্য প্রচার ও প্রকাশ করা হচ্ছে বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ