সাপ্তাহিক রিফ্রেসমেন্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাপ্তাহিক রিফ্রেসমেন্ট

অধিকাংশ মানুষই সুন্দর ত্বক ও চুল নিয়ে জন্মগ্রহণ করেন। কিন্তু নানা ধরনের অযাচিত কার্যক্রমের কারনে ত্বক ও চুল ক্ষতিগ্রস্ত হয়। সারা সপ্তাহ ঘেমে ভিজে, ধুলা-বালিতে ত্বক চামড়া ও চুলের উপর রোতিমতো অত্যাচার যায়। হয়ও ঠিকঠাক মতো রূপচর্চা করারও সময় পাওয়া যায়না,  কিন্তু এসব ক্ষতি সীমিত করে আনারও উপায় রয়েছে। সারা সপ্তাহের ক্লান্তি আর চাপ কমাতেই অনায়াসে করে ফেলা যায় কিছু ঘরোয়া রূপচর্চা।

রূক্ষ, তৈলাক্ত ও মিশ্র ত্বক

আপনার ত্বক যদি হয় রূক্ষ, তৈলাক্ত ও মিশ্র, তাহলে এ পদ্ধতিটি কাজে লাগাতে পারেন। এজন্য বরফায়িত দই ও সামান্য চিনি মিশিয়ে ত্বকে মেসেজ করুন। এরপর অর্ধেক কমলা নিয়ে ত্বকে হালকা করে মেসেজ করুন। শেষে বরফ শীতল পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।

সারা সপ্তাহের ক্লান্তি আর চাপ কমাতেই অনায়াসে করে ফেলা যায় কিছু ঘরোয়া রূপচর্চা।

সারা সপ্তাহের ক্লান্তি আর চাপ কমাতেই অনায়াসে করে ফেলা যায় কিছু ঘরোয়া রূপচর্চা।

শুষ্ক ও ক্লান্ত ত্বকের জন্য

এক টুকরো পেপে দিয়ে ত্বক মেসেজ করুন। এরপর ওট, মধু ও ঠাণ্ডা দুধ দিয়ে স্ক্রাব করুন ত্বক। শেষে বরফ শীতল দুধ ও পানি দিয়ে ত্বক ধুয়ে মুছে ফেলুন।

কোঁকড়া চুলের সমস্যায়

দুই টুকরো লেবু দুই কাপ পানিতে চিপে নিন। এরপর পানিটি অর্ধেক না হওয়া পর্যন্ত চুলায় গরম করুন। তরলটি ঠাণ্ডা হলে একটি স্প্রে করার বোতলে ভরে চুলে স্প্রে করুন।

সুন্দর পিঠের জন্য

পিঠে অনেকেরই বড় গলার ব্লাউজ পরতে সমস্যা হয় রুক্ষ ত্বকের জন্য। এক্ষেত্রে একটি বডি স্ক্রাব হতে পারে উপযুক্ত সমাধান। এক কাপ লবণ, আধা কাপ অলিভ অয়েল, পাঁচ ফোটা স্যান্ডালউড অয়েল দিয়ে ভালোভাবে মেশান। এটি আপনার পিঠের ত্বকে ভালোভাবে ঘষে নিন। কিছুক্ষণ পর ভেজা তোয়ালে দিয়ে মুছে ফেলুন।

চোখের নিচের ফোলা ও কালো দাগ

অনেকেরই চোখের নিচে ফোলা ও কালো দাগ হয়। এটি দূর করার জন্য ব্যবহৃত ক্যামোমিল টি ব্যাগ ফ্রিজে রাখুন। এরপর অর্ধেক শশা নিয়ে চোখের নিচের সেই অংশ ঘষে পরিষ্কার করে তারপর টি ব্যাগ লাগিয়ে রাখুন ১০ মিনিট।

ঘরে বসেই করতে পারেন সাপ্তাহিক রূপচর্চা।

ঘরে বসেই করতে পারেন সাপ্তাহিক রূপচর্চা।

তাৎক্ষণিক ফেস লিফট

বরফ শীতল পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এছাড়া এক টুকরো বরফ নিয়েও মুখ ধুতে পারেন। এরপর একটি ডিম ভেঙে তা মুখে মাখিয়ে নিন এবং না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চুল পরিচর্যা

চুল ভালোভাবে পরিচর্যা করার সময় পাচ্ছেন না? চিন্তার কোনো কারণ নেই। স্প্রিংকল ট্যালকম ও আমলা পাউডার আপনার হেয়ার ব্রাশে লাগিয়ে ভালোভাবে চুলের ওপর থেকে নিচ পর্যন্ত আঁচড়ে নিন। এছাড়া সাপ্তাহিক ছুটির আগের রাতে নারিকেল তেল হালকা গরম করে এক চা চামচ লেবুর রস মিশিয়ে ভালোভাবে মাথার চুলে ও তালুতে লাগান এরপর দিন সকালে শ্যাম্পু করে ফেলুন। প্রতিদিন গোসলের পর এক মগ পানিতে এক ছিপি পরিমান ভিনেগার মিশিয়ে চুল ধুয়ে ফেলুন।

অর্থসূচক/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ