যুক্তরাজ্যে গ্রেপ্তারের পর জামিনে মুক্ত নাসির জামশেদ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যুক্তরাজ্যে গ্রেপ্তারের পর জামিনে মুক্ত নাসির জামশেদ

স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান নাসির জামশেদকে যুক্তরাজ্যে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তারের পরই আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন পেয়েছেন তিনি।

nasir-jamshed

পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান নাসির জামশেদ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তা এ তথ্য জানান। তিনি আরও জানান, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত সোমবার নাসির জামশেদকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে পিসিবি।

পিসিবির ওই কর্মকর্তা জানান, ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে বহিষ্কারের পর ওই সোমবারই নাসির জামশেদকে গ্রেপ্তার করে যুক্তরাজ্যের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ)। একই সময়ে ইউসুফ নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে গ্রেপ্তারের পর তারা দুই জনই জামিনে মুক্তি পেয়েছে।

এনসিএর এক বিবৃতিতে জানানো হয়, স্পট ফিক্সিংয়ের অভিযোগে গত ১৩ ফেব্রুয়ারি নাসির জামশেদসহ দুই জনকে  গ্রেপ্তার করা হয়েছিল। এরপর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই জনকেই এপ্রিল মাস পর্যন্ত জামিনে মুক্তি দেওয়া হয়েছে।

ফিক্সিংয়ের অভিযোগে পাকিস্তানের ক্রিকেটার শারজিল খান ও খালিদ লতিফকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। চলমান টুর্নামেন্টে নিষিদ্ধ করার পরই তাদের দেশে ফেরত পাঠিয়েছে পিসিবি। এছাড়া মোহাম্মদ ইরফানের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

পিসিবি জানিয়েছে, শাহজিব হাসান এবং জুলফিকার বাবরের বিরুদ্ধেও স্পট ফিক্সিংয়ের অভিযোগ করা হয়েছিল। তবে এখন পর্যন্ত ফিক্সিংয়ে তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি। তাই ওই দুইজনের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ