সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে ভৈরবে মানববন্ধন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে ভৈরবে মানববন্ধন

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ করেছেন কিশোরগঞ্জের ভৈরবের সাংবাদিকরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এর প্রতিবাদ ও প্রতিকার চেয়ে একটি স্মারকলিপিও প্রদান করা হয়।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে এইসব কর্মসূচী পালিত হয়।

Bhairab_journalistগত রোববার বিকেলে স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠের নির্বাহী সম্পাদক ও ভৈরব রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন শহরের গাছতলাঘাট ব্রীজ সংলগ্ন এলাকায় চিহিৃত মাদকব্যবসায়ীদের হাতে হামলা ও শারীরিক নির্যাতনের শিকার হন। এতে তিনি আহত হন। খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে আলশেফা জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

প্রতিবাদ সভায় বক্তারা সাংবাদিক আলাল উদ্দিনের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারসহ দেশব্যাপী ধারাবাহিকভাবে সাংবাদিক নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান। পাশাপাশি দোষীদের গ্রেপ্তার এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

Bhairab_journalistসভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মনসুর, দৈনিক প্রথম আলোর প্রতিবেদক মো. সুমন মোল্লা, রিপোর্টার্স ক্লাবের সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট সম্পাদক জাকির হোসেন কাজল, দৈনিক ইত্তেফাক ও এটিএন বাংলার প্রতিনিধি মো. তুহিন মোল্লা, নিরাপদ সড়ক চাই, ভৈরব শাখার সভাপতি ও আওয়ামী লীগ নেতা এস.এম.বাকী বিল্লাহ প্রমুখ।

কর্মসূচীতে সাংবাদিক ছাড়াও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখাসহ স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

মোস্তাফিজ/এসএম

 

এই বিভাগের আরো সংবাদ