চট্টগ্রামে বিশ্ব বেতার দিবস উদযাপন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে বিশ্ব বেতার দিবস উদযাপন

সারা দেশের মতো চট্টগ্রামেও বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব বেতার দিবস পালিত হয়েছে। আজ সকালে চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে আয়োজিত র‌্যালির উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিন।

র‌্যালিটি আগ্রাবাদ বেতার ভবনের সামনে থেকে শুরু হয়ে বাদামতলী মোড় সড়ক প্রদক্ষিণ করে আবার বেতার ভবনে এসে শেষ হয়। এতে বিভিন্ন টিভি চ্যানেলসহ কমিউনিটি রেডিও ‘সাগরগিরি’, বেসরকারি বেতার ‘রেডিও টুডে’ ও ‘রেডিও ফূর্তি’র প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে চট্টগ্রাম বেতারের ৪ নং স্টুডিওতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Radio chittagong

বেতার দিবস উপলক্ষে আয়োজিত র‍্যালিতে অন্যান্যদের সাথে চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিন।

জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ বেতার দেশের স্বাধীনতার সাথে জড়িত একটি প্রতিষ্ঠান। ১৯৭১ সালে এই বেতারই ছিল আমাদের মানুষের তথ্য আদান প্রধানের অন্যতম মাধ্যম। এই বেতারকে আরও শক্তিশালী করে তুলতে হবে। কারণ এখনো এই বেতারের চাহিদা আমাদের কাছে আছে।

তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তির যুগে বেতার একটি শক্তিশালী গণমাধ্যম। বর্তমানে হয়তো বেতারের চাহিদা কিছুটা কমে গেছে। কিন্তু বেসরকারি বেশ কিছু বেতার বর্তমানে খুবই জনপ্রিয়। তবে সাম্প্রতিক বেসরকারি বেতার অনুষ্ঠানগুলোতে ভাষার যে বিপর্যয় লক্ষ্য করা যাচ্ছে সেগুলোর দিকে আমাদের নজর দিতে হবে। এছাড়া সরকারী বেতারগুলোতে প্রোগ্রামের নতুনত্ব আনতে সময়োপযোগী অনুষ্ঠান প্রচারের পরামর্শ দেন তিনি।

আঞ্চলিক পরিচালক এস এম আবুল হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক প্রকৌশলী মোঃ আবু তাহের রায়হান ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ঘোষক কণ্ঠসৈনিক প্রফেসর ডাঃ সুলতান-উল আলম।

ইকবাল হোসেন সিদ্দিকী ও নাসরিন ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক মোঃ আমানুর রহমান খান।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে চট্টগ্রামের ঐতিহ্যবাহী আঞ্চলিক গান, মাইজভান্ডারী গানসহ বাউল গান ও কবিগান পরিবেশন করেন তথা দেশের প্রথিতযশা শিল্পি কল্যানী ঘোষ, মানসপাল চৌধুরী, কবিয়াল কল্পতরু ভট্টাচার্য্য ও কংসরাজ দত্ত এবং শিশুল শীল।

অর্থসূচক/দেবব্রত/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ