মৃধার বিরুদ্ধে ৭ মামলার অভিযোগপত্র জমা দিয়েছে দুদক
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

মৃধার বিরুদ্ধে ৭ মামলার অভিযোগপত্র জমা দিয়েছে দুদক

রেলওয়ে পূর্বাঞ্চলের বরখাস্ত হওয়া মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে ৭টি মামলার সম্পূরক অভিযোগপত্র আদালতে জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার সকালে অধিকতর তদন্তকারী কর্মকর্তা হিসেবে দুদকের দুই কর্মকর্তা চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্রগুলো জমা দেন। এছাড়া নিয়োগে দুর্নীতির অভিযোগে দায়ের হওয়া এসব মামলার অভিযোগপত্র নগরীর কোতয়ালি থানায়ও পাঠানো হয়েছে।

mridha

ইউসুফ আলী মৃধার ফাইল ছবি

মৃধার বিরুদ্ধে ৭টি মামলার মধ্যে কার্পেন্টার, সিনিয়র ডেটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর ও গুডস সহকারী পদে নিয়োগে অনিয়মের মামলায় অভিযোগপত্র দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা আজিজুর রহমান ভূঁইয়া।

রেকর্ড কিপার, ট্রেড অ্যাপ্রেন্টিস, শরীরচর্চা শিক্ষক ও রেলওয়ের আদালত পরিদর্শক পদে নিয়োগে অনিয়ম, জালিয়াতি ও দুর্নীতির মামলায় অভিযোগপত্র দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক সৈয়দ আহমেদ রাসেল।

আজিজুর রহমান ভূঁইয়া জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে আমরা ৭টি মামলার সম্পূরক অভিযোগপত্র আদালতে ও সংশ্লিষ্ট থানায় জমা দিয়েছি। অভিযোগপত্রে ইউসুফ আলী মৃধা এবং রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক ওয়েলফেয়ার অফিসার গোলাম কিবরিয়াকে আসামি করা হয়েছে। এছাড়া দুর্নীতির মাধ্যমে যারা নিয়োগ পেয়েছেন তাদের আসামি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর ২০১৬ সালের ৩ জানুয়ারি ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে দায়ের করা সাত মামলার নথি অধিকতর তদন্তের জন্য দুদকে ফেরত পাঠান।  এসব মামলায় মৃধাকে অব্যাহতির সুপারিশ করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছিল। এরপর চলতি বছরের ৪ জানুয়ারি ৭টি মামলার সম্পূরক অভিযোগপত্র দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুমোদন দেয় বলে জানান আজিজ আহমেদ ভূঁইয়া।

উল্লেখ্য, দুদক তদন্ত করে ঘটনার সঙ্গে রেলওয়ে পূর্বাঞ্চলের তকালীন মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধার সম্পৃক্ততা পায়।  রেলের ১৩টি ক্যাটাগরিতে ১ হাজার ৬৯ জন কর্মী নিয়োগের প্রক্রিয়া নিয়ে অনিয়মের তথ্য পায় দুদক।

অর্থসূচক/সুমন/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ