খুলনায় জেলা ইজতেমা শুরু
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

খুলনায় জেলা ইজতেমা শুরু

খুলনায় শুরু হয়েছে ৩ দিনের জেলা ইজতেমা। খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পশ্চিম পাশে জিরোপয়েন্টে ৬ লাখ বর্গফুট এলাকাজুড়ে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। খুলনা জেলা তাবলিগ জামাত আয়োজিত এ ইজতেমায়  প্রায় ১৬টি দেশের মুসল্লির উপস্থিতি হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে শুরু হওয়া এ ইজতেমা আগামী শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।

খুলনা জেলা ইজতেমায় আগত মুসল্লিরা।

খুলনা জেলা ইজতেমায় আগত মুসল্লিরা।

আয়োজক সূত্রে জানা গেছে, ইজতেমা যাতে সফলভাবে সম্পন্ন হয় সেজন্যে পানি বিদ্যুৎ, জনস্বাস্থ্য, ওয়াসা, ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স, খুলনা সিটি কর্পোরেশন, পিডব্লিউডি, পল্লী বিদ্যুৎ পিডিবিসহ একাধিক প্রতিষ্ঠান কাজ করছে। একাধিক মেডিকেল টিমের পাশাপাশি মুসল্লিদের নিরাপত্তা দিতে আশেপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর ৩ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। মুসল্লিদের চলাফেরা ও গতিবিধি পর্যবেক্ষণ করতে ২টি ওয়াচ টাওয়ারসহ ৫৪টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুলিশ কন্ট্রোল রুম স্থাপনের পাশাপাশি সাদা পোশাক, গোয়েন্দা ও সশস্ত্র সব মিলে ২ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

মুসল্লিদের খাবারের জন্য ইজতেমার পাশেই হয়েছে কাঁচা বাজার। সেখানে দোকানও বসানো হয়েছে। যাতে করে মুসল্লিরা জরুরী কিছু সেখান থেকে কিনতে পারেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, টঙ্গীর পর জেলা পর্যায়ে এতো বড় ইজতেমা এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে খুলনায়। ইজতেমায় ১৬টি দেশের ১২০ জন বিদেশি তাবলিগের সাথী রয়েছেন।  ৬ লাখ বর্গফুট এলাকায় অবস্থিত ইজতেমা ময়দানের চারপাশ ঘিরে ৫১৬টি টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।  সুদান, যুক্তরাজ্য, থাইল্যান্ড, চীন, কাতার, মালয়েশিয়া, কানাডা, মরক্কোসহ ১৬টি দেশ থেকে বিদেশী মেহমান এ ইজতেমায় উপস্থিত থাকবেন।

অর্থসূচক/শিউলী/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ