ইউসিবি’র নতুন ডিএমডি এস এম মইনুল কবির

বিশিষ্ট্য ব্যাংকার এস এম মইনুল কবির সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২৮ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে এস এম মইনুল কবির বিভিন্ন ব্যাংকে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, ব্রাঞ্চ ব্যাঙ্কিং, জেনারেল ব্যাঙ্কিং, ট্রেড ফাইন্যান্স ও লেন্ডিং অপারেশন, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট এবং ক্রেডিট রিস্ক অ্যানালাইসিস বিষয়ে দক্ষতা অর্জন করেছেন এবং গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ন্যাশনাল ব্যাংকে কর্মজীবন শুরু করেন এবং বিভিন্ন ব্যাংকে ঊর্ধ্বতন ব্যবস্থাপক পর্যায়ে কৌশলগত ভূমিকা পালন করেন।

পেশাগত জীবনে তিনি তিনি সাউথইস্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি যমুনা ব্যাংক, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংকে (এক্সিম ব্যাংক) বিভিন্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ম্যানেজমেন্ট স্টাডিজ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.