আমরা নেটওয়ার্কসের কাট-অফ প্রাইস ৩৪ টাকা হতে পারে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমরা নেটওয়ার্কসের কাট-অফ প্রাইস ৩৪ টাকা হতে পারে

আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ারের জন্য আজ মঙ্গলবার পর্যন্ত জন্য যে দরপ্রস্তাব জমা পড়েছে তাতে এ শেয়ারের কাট-অফ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা। এর চেয়ে বেশি দরের আর কোনো প্রস্তাব জমা না পড়লে ৩৪ টাকা দরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির শেয়ার বিক্রি শেষ হবে। তবে ৩৪ টাকার চেয়ে বেশি দরে কোনো প্রতিষ্ঠান শেয়ার কেনার প্রস্তাব দিলে কাট-অফ মূল্য বেড়ে যাবে।

আগামীকাল বুধবার বেলা সাড়ে ৩টা পর্যন্ত নিলামে অংশ নিয়ে দর প্রস্তাব জমা দিতে পারবে আগ্রহী যোগ্য প্রতিষ্ঠানগুলো।

যদি এর মধ্যে ৩৪ টাকার চেয়ে বেশি দামে কেউ শেয়ার কেনার প্রস্তাব জমা না দেয় তাহলে এটিই হবে চূড়ান্ত কাট-অফ প্রাইস। সে ক্ষেত্রে সাধারণ বিনিয়োগকারীদের জন্য আইপিওতে শেয়ারের প্রস্তাবিত মূল্য হতে পারে ৩১ টাকা।

উল্লেখ, পাবলিক ইস্যু রুলস, ২০১৬ অনুসারে কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কম দরে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির প্রস্তাব করতে হয়। কাট-অফ প্রাইস ৩৪ টাকা হলে ১০ শতাংশ কমে শেয়ারের দর দাঁড়ায় ৩০ টাকা ৬০ পয়সা। আইন অনুসারে, এটিকে নিকটবর্তী পূর্ণ সংখ্যা করা যায়। তাতে সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ারের দর দাঁড়ায় ৩১ টাকা।

মঙ্গলবার রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭৬ টি প্রতিষ্ঠান। তৃতীয় দিন সর্বোচ্চ ৪০ টাকায় দর প্রস্তাব করেছে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ৪০ টাকা দরে ৮ লাখ ৭৮ হাজার শেয়ার কিনতে চায়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে প্রথম দিন একটি ও দ্বিতীয় দিন ১০টি প্রতিষ্ঠান শেয়ার কেনার জন্য প্রস্তাব করে।

নিলাম প্রসঙ্গে আমরা নেটওয়ার্কসের ইস্যু ম্যানেজার লংকাবাংলা ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান অর্থসূচককে বলেন, এখন পর্যন্ত শেয়ারের কাট-অফ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা। তবে নিলামের সময় শেষ হওয়ার আগে যদি কোনো প্রতিষ্ঠান এরচেয়ে বেশি দামে শেয়ার কেনার প্রস্তাব দেয়, তাহলে কাট-অফ মূল্য বদলে যেতে পারে।

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বাজারে আসছে তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড। আইপিওর মাধ্যমে কোম্পানিটি ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করতে চায়। এই টাকা দিয়ে কোম্পানির বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করবে।

৩১ ডিসেম্বর,২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৬ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ২১ টাকা ৯৮ পয়সা। আর ৫ বছরের ইপিএসের গড় করলে হয় ২ টাকা ৫২ পয়সা। আর ৩০ জুন ২০১৬ সমাপ্ত নিরীক্ষিত হিসাব (৬ মাসের) অনুযায়ী ইপিএস হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আর এনএভি হয়েছে ২৩ টাকা ৬৬ পয়সা।

জিইউ/এস

এই বিভাগের আরো সংবাদ