ভূমি অফিসে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালুর নির্দেশ
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভূমি অফিসে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালুর নির্দেশ

বয়স্ক, প্রতিবন্ধী ও নারীদের সহজে ও দ্রুততর সময়ে সেবা দেওয়ার লক্ষ্যে চট্টগ্রাম নগরীর ষোলশহর এবং আগ্রাবাদ সার্কেল ভূমি অফিসে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালুর নির্দেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, আগামী বৃহস্পতিবারের মধ্যেই এ সার্ভিস চালু করতে হবে।

আজ রোববার সকাল ১১টার দিকে চট্টগ্রামের ষোলশহর এলাকায় দুইটি ভূমি সার্কেল ও আগ্রাবাদ সার্কেল ভূমি অফিস পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। আকস্মিক পরিদর্শনের সময় ওই অফিসগুলোর কর্মকর্তাদের শিগগির ওয়ান স্টপ সার্ভিস চালুর নির্দেশ দেন তিনি।

Long Line

সেবা পেতে দীর্ঘ লাইন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ভূমি সংক্রান্ত বিভিন্ন কাজে ভূমি অফিসে যাওয়া বয়স্ক, প্রতিবন্ধী ও নারীরা ভবনের চারতলা-পাঁচতলা পর্যন্ত উঠতে পারেন না। তাদের জন্য নিচ তলায় ওয়ান স্টপ সার্ভিস চালু করার জন্য দুইটি অফিসের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যেই এর বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, ২০১৪ সালে পর দেশের ভূমি অফিসগুলোতে অনেক পরিবর্তন এসেছে। তবে সব জায়গায় যে সমস্যার সমাধান হয়েছে তা নয়। কিছু কিছু জায়গায় এখনও সমস্যা রয়ে গেছে। একেবারে অভিযোগ থাকবে না তা নয়- আমি চাই অভিযোগ একেবারে সর্বনিম্ন পর্যায়ে নেমে আসুক।

যেকোনো প্রকার হয়রানির বিষয়ে গ্রাহকদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেলে- সে বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

অর্থসূচক/সুমন/এমই/

এই বিভাগের আরো সংবাদ