৫ জানুয়ারিই অনুষ্ঠিত হবে নির্বাচন: হানিফ
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

৫ জানুয়ারিই অনুষ্ঠিত হবে নির্বাচন: হানিফ

Hanifঘোষিত তফসিল অনুযায়ীই ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে আগামি ১০ম জাতীয় সংসদ নির্বাচন এমন কথাই বলেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল-আলম-হানিফ। রোববার সকালে বঙ্গবন্ধু এভিনিউতে আয়োজিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয়ের সামনে হরতাল বিরোধী মিছিলে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে মনোনয়ন পত্র যাচাই-বাছাই হয়ে গেছে। আর বিএনপি নির্বাচনের ট্রেন মিস করেছে এখন আর নির্বাচন নিয়ে আলোচনার কোনো প্রয়োজন নেই। আপনারা যত চেষ্টাই করুন না কেন কখনো জ্বালাও-পোড়াও করে নির্বাচন বন্ধ করতে পারবেন না।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের ভাষা বুঝে না, জনগণের ভাষা বুঝে না। এরা আন্দোলনের নামে শুধু জ্বালাও পোড়াও বুঝে। এরা জ্যান্ত মানুষকে পুড়িয়ে মারার কৌশক বুঝে। এ সময় তিনি  মানুষ হত্যা করার দায়ে বিএনপি এবং খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে আইনের আওতায় আনার দাবি জানান।

যুদ্ধাবস্থায় মানুষের প্রাণহানি ঘটে-বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর এমন বক্তব্যের নিন্দা জানিয়ে হানিফ এই বক্তব্য খালেদার জিয়ার বক্তব্য। তাই তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনারা কার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, আপনারা কি বাংলাদেশের মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন?

বিজয়ের মাসে বিএনপি-জামায়াতের সব ধ্বংসাত্মক কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, বিএনপি জামায়াত দ্বারা নিয়ন্ত্রিত। আর জামায়াত কখনো চায় না বিএনপি নির্বাচনে আসুক। বিএনপি নির্বাচনে আসলেও শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

হানিফ আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মধ্য আলোচনা অনুষ্ঠিত হলেও বিএনপি তা অস্বীকার করায় প্রমাণিত হয় বিএনপি আসলে রাজনৈতিক সমাধান চায় না, দেশে একটি সুষ্ঠু নির্বাচন হোক এটাও চায় না বিএনপি। দেশকে অস্থিতিশীল করে বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান বানাতে চায় বিএনপি।

হরতাল বিরোধী অবস্থান কর্মসূচীতে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ-সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ।

এমআইকে/এএস

এই বিভাগের আরো সংবাদ