৬ ফেব্রুয়ারি শেফার্ডের আইপিও লটারি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৬ ফেব্রুয়ারি শেফার্ডের আইপিও লটারি

আগামি ৬ ফেব্রুয়ারি সোমবার শেফার্ড ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত লটারির স্থান চূড়ান্ত হয়নি। তবে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে লটারি হওয়ার সম্ভাবনা বেশি।

গত বছরের ১৫ নভেম্বর অনুষ্ঠিত ৫৮৯তম কমিশন বৈঠকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও অনুমোদন করে। চলতি জানুয়ারি মাসের ৮ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত আইপিওর চাঁদা ও আবেদন জমা নেওয়া হয়।

পুঁজিবাজারে ২  কোটি   সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি  আইপিও আবেদনে ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হয়েছে বিনিয়োগকারীদের।

আর আইপিওর মাধ্যমে সংগ্রহ টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

বিএসইসির তথ্য অনুযায়ী, ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

এই বিভাগের আরো সংবাদ