কুষ্টিয়ায় উন্নয়ন মেলায় 'পুঁজিবাজার স্টলে' উপচে পড়া ভিড়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কুষ্টিয়ায় উন্নয়ন মেলায় ‘পুঁজিবাজার স্টলে’ উপচে পড়া ভিড়

kushtia-unnayan-melaকুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে কুষ্টিয়াতে। আজ বুধবার মেলার শেষদিনে স্টলগুলোতে রয়েছে উপচে পড়া ভিড়।

গত ৯ জানুয়ারি দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শহরের কালেক্টেরট চত্বরে এ মেলা শুরু হয়। তিন দিনব্যাপী এ মেলায় সরকারি-বেসরকারি ৮৬টি স্টলে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে।

এ মেলার স্টলগুলোতে নিজেদের উন্নয়ন সেবাগুলো প্রদর্শন করছে এতে অংশ নেওয়া প্রতিটি সংস্থা ও দপ্তর। প্রায় প্রতিটি স্টলে ভিড় করছেন দর্শনার্থীরা।  কুষ্টিয়ার উন্নয়ন মেলায় স্কুল- কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীদের উপচে পড়া ভিড় রয়েছে।

এএফসি ক্যাপিটালের ডেপুটি ম্যানেজার আবুল বাশার পারভেজ বলেন, মেলায় পুঁজিবাজারের স্টলগুলোতে বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভিড় দেখা যাচ্ছে। এসব শিক্ষার্থীরা পুঁজিবাজার সম্পর্কে জানতে স্টলের কর্মকর্তাদের নানা ধরনের প্রশ্ন করছে।

তিনি বলেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের ছাত্রদের বেশি আগ্রহ দেখা যায় পুঁজিবাজারের স্টলে। পুঁজিবাজারে বিনিয়োগ সম্পর্কে নানা তথ্য জানতে চান শিক্ষার্থীরা। আর স্টলের কর্মকর্তারা এসব প্রশ্নের উত্তর দিয়ে ব্যস্ত সময় পার করছেন।

তিন দিনব্যাপী এই মেলায় পুঁজিবাজার স্টলের সহযোগিতায় আছে  বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অব আ্যসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ এ্যান্ড মিউচু্য়াল ফান্ডস এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ