প্রথম টেস্টেই খেলতে পারেন তামিম-ইমরুল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রথম টেস্টেই খেলতে পারেন তামিম-ইমরুল

হ্যামস্ট্রিং চোট থেকে সারার পর থেকে নিয়মিত অনুশীলন করছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। একইসঙ্গে গতকাল মঙ্গলবার নেট অনুশীলনে দেখা গেছে শেষ টি-টোয়েন্টিতে চোটে পড়া দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রথম টেস্টের একাদশে থাকতে পারেন দুই জনই।

তামিম ও ইমরুলের ফেরার বিষয়ে নিশ্চিত না হলেও তাদের অনুশীলন দেখে দুই জনকেই স্কোয়াডে রাখার চিন্তা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা।

Tamim Iqbal and Imrul Kayes

বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

তবে পুরোপুরি সুস্থ হননি তামিম ও ইমরুল। তামিমের হাতের ফোলা এখনও আছে। আর অনুশীলনের সময় খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটেছেন ইমরুল কায়েস। পুরোপুরি সেরে না উঠলেও তাদের চোট তেমন গুরুতর নয় বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। আর আজকের পুরোদিন বাকি থাকায় তামিম ও ইমরুলের খেলার ব্যাপারে আশাবাদী নির্বাচকরা। তাদের মতে, একদিনের বিশ্রামে তামিমের হাতের ফোলা এবং ইমরুলের পায়ের ব্যথা কমতে পারে।

গতকাল মঙ্গলবার নেট অনুশীলনে নামলেও পুরোদমে ব্যাটিং করেননি তামিম ইকবাল। অনুশীলন সেশনের শেষ দিকে নেটে গিয়ে কোচের ছুড়ে দেওয়া বলে কিছুক্ষণ ব্যাটিং করেন তিনি। হাতে ফোলা থাকলেও ব্যাটিং করতে পারায় তামিমের খেলার বিষয়ে আপাতত শঙ্কা নেই বাংলাদেশ শিবিরে। আরও একদিন সময় হাতে আছে। তাই আশা, পুরোপুরি সুস্থ হয়েই মাঠে নামতে পারবেন তিনি।

অন্যদিকে বেসিন রিজার্ভের নেটে পুরোদমে ব্যাটিং করেছেন ইমরুল কায়েস। এরপর ফিল্ডিং অনুশীলনে স্লিপে ক্যাচিং প্র্যাকটিসও করেছেন তিনি।

অনুশীলন শেষে তামিম-ইমরুলের বিষয়ে আশার কথা শোনান বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি বলেন, দুই জনের খেলার বিষয়ে আমরা মোটামুটি নিশ্চিন্ত। দুই জনের অবস্থাই এখন ভালো। আগামী দুই দিনে তাদের অবস্থা আরও ভালো হবে।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাম হাতের বুড়ো আঙুলে ব্যথা পান তামিম এবং বাম হাঁটুতে চোট পেয়েছিলেন ইমরুল। চোট গুরুতর না হলেও তাদের দুই জনকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছিল। নিউজিল্যান্ডের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকেলে ৪৮ ঘণ্টা পার হয়। এর মধ্যে সুস্থ বোধ করায় গতকাল নেটে অনুশীলন করেন তারা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ