ফিফার বর্ষসেরা রোনালদো
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফিফার বর্ষসেরা রোনালদো

ফিফার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার পেয়েছেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। বছর জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স এবং ক্লাব ও জাতীয় দলের হয়ে মোট চারটি শিরোপা জিতেছেন তিনি। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন লিওনেল মেসি।

সুইজারল্যান্ডের জুরিখে স্থানীয় সময় গতকাল সোমবার সন্ধ্যায় পুরস্কার তুলে দেওয়া হয়। তবে পুরস্কার দেওয়ার জন্য আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মেসি।

মোট ভোটের ৩৪ দশমিক ৫৪ শতাংশ পেয়েছেন রোনালদো। ৫ বারের বর্ষসেরা মেসি পেয়েছেন ২৬ দশমিক ৪২ শতাংশ ভোট। সংক্ষিপ্ত তালিকায় থাকা আরেক ফুটবলার আতলেতিকো মাদ্রিদের অঁতোয়ান গ্রিজমান পেয়েছেন মাত্র ৭ দশমিক ৫৩ শতাংশ ভোট।

ronaldo

ফিফার বর্ষসেরা পুরস্কার হাতে ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফিফা বর্ষসেরা এবং ব্যালন ডি’অর একীভূত হওয়ার পর ২০১৩ ও ২০১৪ সালের ফিফা ব্যালন ডি’অর জেতেন পর্তুগিজ ফরোয়ার্ড। দুটি পুরস্কার আলাদা হয়ে যাওয়ার পর ২০১৬ সালের ব্যালন ডি’অর জেতার পর ফিফার বর্ষসেরা পুরষ্কারও জেতেন তিনি। এনিয়ে চতুর্থবারের মতো বর্ষসেরা ফুটবলার হলেন রোনালদো।

বছর জুড়ে অসাধারণ খেলেছেন রোনালদো। তার ব্যক্তিগত ও দলগত সাফল্য ছিল আকাশচুম্বী। এ বছর ক্লাবের হয়ে মোট ৪২ গোল ও দেশের হয়ে ১৩ গোল করেছেন রোনালদো।

এবার বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছেন প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লেস্টার সিটির কোচ ক্লাওদিও রানিয়েরি। ফিফা বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতেছেন মালয়েশিয়ার মিডফিল্ডার মোহাম্মদ ফাইজ সুবরি।

ফিফা ফেয়ার প্লে পুরস্কার দেওয়া হয়েছে আতলেতিকো নাসিওনালকে। বিমান দুর্ঘটনায় অধিকাংশ খেলোয়াড় হারানো ব্রাজিলের ক্লাব শাপেকোয়েনসেকে কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন ঘোষণা করতে বলে ফাইনালে তাদের প্রতিপক্ষ কলম্বিয়ার এই ক্লাব।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ