প্যাসিফিক ডেনিমসের লটারির ফল প্রকাশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্যাসিফিক ডেনিমসের লটারির ফল প্রকাশ

psificপ্যাসিফিক ডেনিমস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির  ফল প্রকাশ করা হয়েছে। আজ  সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই লটারি অনুষ্ঠান শুরু হয়। এসময় কোম্পানির চেয়ারম্যান মো. সাদেকুল আলম ইয়াসিন লটারির ড্র অনুষ্ঠান উদ্বোধন করেন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্র জানায়, এই কোম্পানির আইপিওতে ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন পড়েছে এক হাজার ৫৮৩ কোটি ৩৯ লাখ এক হাজার ৮০০ টাকার; যা কোম্পানির চাহিদার তুলনায় ২১.১১ গুণ বেশি।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৯ কোটি ৫৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৪ কোটি ১০ লাখ ৫ হাজার টাকার, এনআরবি কাছ থেকে ৪৪ কোটি ৬ লাখ টাকার, মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ২৮৩ কোটি ৪৬ লাখ ৮০ হাজার টাকার ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৩২ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ৮০০ টাকার আবেদন পড়েছে।

এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

আইপিওর মাধ্যমে প্যাসিফিক ডেনিমস পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তুলবে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড। আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা; আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

 

নাম

ডাউনলোড করুন

Stock Exchange TREC No. / M.Bank SL No.

ডাউনলোড

Residents Bangladeshi

ডাউনলোড

Residents Bangladeshi affected small investors

ডাউনলোড

Non-Residents Bangladeshi

ডাউনলোড

Mutual Fund (Pro-rata Allotment)

ডাউনলোড

Eligible Investor (Other than Mutual Fund) Pro-rata Allotment

ডাউনলোড

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ